• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টেস্ট জেতার ক্ষমতা নেই বাংলাদেশের : রবি শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৪৬

একটি বা দুটি সেশনে বাংলাদেশের ভালো করার সক্ষমতা আছে। তবে টেস্ট জিততে বা আধিপত্য বিস্তার করতে একদিন, দু’দিন বা তিনদিন ভালো করার সামর্থ্য তাদের নেই। মন্তব্য করলেন ভারতীয় দলের সাবেক পরিচালক রবি শাস্ত্রী।

বৃহস্পতিবার হায়দরাবাদে ঐতিহাসিক টেস্টে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। তার আগে স্পোর্টস অ্যাপারেল ব্র্যান্ড জাভিনের প্রচারণা অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করলেন।

রবি শাস্ত্রী বলেন, ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ খুবই ভালো দল। এই ফরম্যাটের প্রতি অধিক মনোযোগ দেয়ার কারণেই ভালো করছে তারা। তবে টেস্টে তারা খুব একটা ভালো করছে না। বিষয়টির প্রতি বেশ যত্নবান না হবার কারণেই হয়তো এমনটি হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের আরো টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা দরকার। অভিজ্ঞ হলেই তারা এই ফরম্যাটে সবার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে।

বাংলাদেশের মানুষ ক্রিকেটের প্রতি ভীষণ আবেগপ্রবণ উল্লেখ করে বিচক্ষণ এই ক্রিকেটবোদ্ধা বলেন, বাংলাদেশ দলে অনেক মেধাবী ক্রিকেটার রয়েছে। তাদের দক্ষতা ও যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলার উপায় নেই। খেলাটির প্রতি দেশটির মানুষে আবেগ অকল্পনীয়।

সর্বোপরি তার আশা, বাংলাদেশ-ভারত টেস্টে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে। এ নিয়ে ৫৪ বছরের এই ক্রিকেটার বলেন, বাংলাদেশের সামনে ভালো সুযোগ এসেছে। সংক্ষিপ্ত ফরম্যাটে তারা এখন লড়াকু দল। ভারত তাদের হালকাভাবে নিচ্ছে না। জেতার জন্য মরিয়া তারা। আশা করছি, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টেস্ট হবে। একটি প্রতিযোগিতাপূর্ণ টেস্ট যেমন হয়, ঠিক তেমনটিই হবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh