• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

হুঙ্কার দিয়ে প্রস্তুতি সারলো টাইগাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৪৪

দু'দিনের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয়ে ব্যাট চালান ভারত ‘এ’ দলের ব্যাটসম্যানরা। রীতিমতো তাণ্ডব চালান তারা। তাদের একেকটি শট আছড়ে পড়েছে সীমানার বাইরে। ছেড়ে কথা বললেন না বাংলাদেশের ব্যাটসম্যানরাও। হুঙ্কার দিলেন তামিম-সৌম্যরাও। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে স্ট্রোকের প্রদর্শনী দেখালেন তারা। শেষ পর্যন্ত বাংলাদেশ-ভারতের একমাত্র প্রস্তুতি ম্যাচ ড্র হয়েছে। তবে ঝোড়ো জবাবে প্রস্তুতিটা সেরে রাখলেন টাইগাররা।

হায়দরাবাদের জিমখানা গ্রাউন্ডে প্রথম ইনিংসে প্রিয়াঙ্ক কীরিত পঞ্চল, শ্রিয়াস আয়ার, বিজয় শঙ্কর ও নিতিন সেইনির ঝড়ো ব্যাটিংয়ে ৮ উইকেট হারিয়ে ৪৬১ রানে ইনিংস ঘোষণা করে ভারত ‘এ’ দল। পঞ্চল, আয়ার, শঙ্কর তুলে নেন সেঞ্চুরি। ১০৩ রান করে স্বেচ্ছায় অবসর নেন পঞ্চল। কাঁটায় কাঁটায় ১০০ করে একই পথ অনুসরণ করেন আয়ার। আর শঙ্কর ১০৩ রানে অপরাজিত থাকেন। তবে ৬৬ করে মিরাজের শিকার হয়ে সাজঘরে ফেরেন সেইনি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তাইজুল ইসলাম। এছাড়া শফিউল, জায়েদ, শুভাশিস, মিরাজ ও সৌম্য নেন ১টি করে উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করে বাংলাদেশ। ওপেনিং জুটিতে ৭১ রান তোলেন তামিম-সৌম্য। তবে স্কোরবোর্ডে আর মাত্র ২ রান যোগ করতেই সাজঘরে ফেরেন সৌম্য ও মুমিনুল। ১৩তম ওভারের দ্বিতীয় বলে বিদায় নেন বাঁহাতি ওপেনার। তার ব্যাট থেকে আসে ২৫ রান। একই ওভারের পরের বলেই আউট হন মুমিনুল হক। এরপরই মাঠ ছাড়ে দু’দল।

এর আগে মুশফিকুর রহিমের ৫৮, সৌম্য সরকারের ৫২ ও সাব্বির রহমানের ৩৩ রানের ওপর ভর করে ২২৪ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

ওই দিন ভারত ‘এ’ দলের সেরা বোলার ছিলেন অনিকেত চৌধুরী। তিনি ২৬ রানে নেন ৪ উইকেট। এছাড়া ১টি করে উইকেট যায় চামা মিলিন্দ, বিজয় শঙ্কর, শাহবাজ নাদিম ও কুলদীপ যাদবের দখলে।

এরপর ব্যাট করতে নেমে প্রথম দিনেই ২১ ওভারে ১ উইকেটে ৯১ রান তোলে ভারত ‘এ’দল।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh