• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টাইগারদের প্রশংসায় ওয়াসিম-শোয়েব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ জানুয়ারি ২০১৭, ১৪:৫৬

মাশরাফি বিন মর্তুজা দায়িত্ব নেয়ার পর ওয়ানডে ও টি-২০তে অনেক ভালো করছে বাংলাদেশ। তার অসাধারণ নেতৃত্বে টাইগার ক্রিকেটারদের মানসিকতা বদলে গেছে। ভারতে টি-২০ বিশ্বকাপে দেখেছি, ধারাভাষ্যকাররা সবাই মাশরাফিতে মুগ্ধ। সে এমনভাবে লড়ে, এমনভাবে প্লেয়ার সাজায়, এতোটাই অ্যাডভান্স যে, একজন বোল্ড হয়ে সাজঘরে ফিরলেও আরেকজন দলকে টেনে তোলার প্রেরণা পায়।

পাকিস্তানের জনপ্রিয় ক্রীড়া বিষয়ক টিভি চ্যানেল পিটিভি স্পোর্টসে ক্রিকেট নিয়ে আলোচনায় বাংলাদেশ ক্রিকেটের প্রসঙ্গ এলে ২২ গজে গতির ঝড় তোলা কিংবদন্তি পেসার শোয়েব আখতার এভাবেই মাশরাফি ও তার দলের প্রশংসা করেন। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তানের আরেক কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম এবং আরো ২ জন আলোচক।

শোয়েব বলেন, বাংলাদেশ ক্রিকেট এগিয়ে গেছে। দলের ক্রিকেটারদের মধ্যে অন্যরকম লড়াকু মনোভাব দেখা যায়। একজন বোল্ড হলেও আরেকজন দলকে ওপরে টেনে নিয়ে যায়। মাশরাফিকে দেখেই সবার মধ্যে লড়াইয়ের মানসিকতা জন্মেছে।

প্রায় একই সময়ে বাংলাদেশ টেস্ট দলের দায়িত্ব পান উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। টেস্টে তার নেতৃত্বেও ভালো করছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে হারলেও এ ম্যাচে টাইগারদের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেন ওয়াসিম আকরাম।

সাবেক সুইং মাস্টার বলেন, হার-জিত খেলারই অংশ। তবে বাংলাদেশ যেভাবে খেলেছে তাতে তারা সবার হৃদয় জয় করে নিয়েছে।

আলোচনায় সবাই ওয়েলিংটনে সাকিব আল হাসান ও মুশফিকের ব্যাটিংয়ের প্রশংসা করেন। বাংলাদেশের ক্রিকেটে উন্নয়নে কোচ চন্ডিকা হাথুরুসিংহ ও বোর্ডকেও বাহবা দেন তারা।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh