• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ছেলেরা হতাশ করলেও আনন্দ এনে দিলেন মেয়েরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জানুয়ারি ২০১৭, ১৮:৪২

দুঃখের দিনে আনন্দ এনে দিলেন বাংলাদেশের মেয়েরা। নিউজিল্যান্ডের বিপক্ষে স্বপ্ন দেখার ম্যাচে মুশফিকদের দুঃস্বপ্নের হার হতাশায় পুড়িয়েছে দেশের কোটি ক্রিকেটভক্ত-সমর্থকদের। তবে এর উল্টো রথ উড়ালো রুমানারা। ৫ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ১০ রানে হারিয়ে আনন্দ বয়ে আনলেন তারা।

সোমবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৪৯ ওভারে ১৩৬ রান করে বাংলাদেশ নারী দল। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক রুমানা আহমেদ। এছাড়া নাইগার সুলতানা ও শারমিন সুলতানা করেন ২১ রান করে। আর মিস্টার এক্সট্রা থেকে আসে ২০ রান।

প্রোটিয়াদের হয়ে ক্যাপ, লুস ও নাইকার্ক নেন ২টি করে উইকেট। এছাড়া খাকা, লেতসোয়াবা, কার্স্টেনের দখলে যায় ১টি করে উইকেট।

১৩৭ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের বোলিং তোপে পড়েন সফরকারী দক্ষিণ আফ্রিকার মেয়েরা। শেষ পর্যন্ত ৩১ দশমিক ২ ওভারে ১২৬ রানেই গুটিয়ে যায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন লি। আর নাইকার্ক করেন ৪২ রান। এছাড়া প্রোটিয়াদের আর কোনো ব্যাটসম্যান দু’অঙ্কের কৌটা স্পর্শ করতে পারেননি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন কুবরা। আর ২টি করে উইকেট নেন পান্না ও জাহানারা।

ম্যান অব দ্য ম্যাচ হন খাদিজাতুল কুবরা।

সিরিজ বাঁচাতে এ ম্যাচে জয় ছাড়া কোনো পথ খোলা ছিল না স্বাগতিকদের। প্রথম ম্যাচে ৮৬ রানের বড় ব্যবধানে হারে বাংলাদেশ। পরের ম্যাচ হারে ১৭ রানে। এ ম্যাচে জয় দিয়ে ২-১ ব্যবধানে সিরিজে ঘুরে দাঁড়ালো রুমানারা।

এর আগে সমর্থকদের হতাশায় ডুবিয়ে দু’ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের কাছে ৭ উইকেটে হারে জয়ের স্বপ্ন দেখা মুশফিক বাহিনী।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh