• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টাইগারদের স্বপ্নভঙ্গ

আরটিভি অনলাইন স্পোর্টস ডেস্ক

  ১৬ জানুয়ারি ২০১৭, ১২:২৩

ওয়েলিংটনে দু’ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ৭ উইকেটে হারালো নিউজিল্যান্ড।

২১৭ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। দু’ওপেনার ল্যাথাম ও রাভালওক ফিরিয়ে আশা জাগিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু বাংলাদেশের ম্যাচে ফেরার আশা দুরাশায় রূপ দিয়েছেন কেন উইলিয়ামসন ও রস টেইলর। টেইলর ব্যক্তিগত ৬০ রানে আউট হলেও উইলিয়ামসন নিজ টেস্ট ক্যারিয়ারে ১৫তম শতকের দেখা পেয়েছেন। তিনি অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলেছেন।
বাংলাদেশের হয়ে মিরাজ দুটি এবং শুভাশিষ রায় একটি উইকেট তুলে নেন।

ওয়েলিংটনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ দুরন্ত পারফরম্যান্স করলেও দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। মাত্র ১৬০ রান সংগ্রহ করতেই সব উইকেট পতন। ফলে কিউইদের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২১৭ রান।

শেষ দিনে বাংলাদেশ ৩ উইকেটে ৬৬ রান নিয়ে মাঠে নামে। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা সাকিব এদিন শূন্য রানে ফিরে গেছেন। ২৩ রানে ফিরে যান মুমিনুলও। শুধু সাব্বির হাফ সেঞ্চুরি করেন। তবে তিনিও ৫০ রান করেই পথ ধরেন প্যাভিলিয়নের।

মুশফিক উইকেটে কিছুটা ভালো সময় পার করার ইঙ্গিত দিলেও মাত্র ১৩ রানেই ফের রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান। আগের দিন রিটায়ার্ড হার্ট হয়ে ফেরা ইমরুল কায়েস এদিন মাঠে নামলেও তাকে সঙ্গ দেয়ার কেউ ছিল না।

কিউইদের হয়ে ট্রেন্ট বোল্ট ৩টি এবং মিচেল স্যান্টনার ও নিল ওয়েগনার ২টি করে উইকেট নিয়েছেন। আর টিম সাউদি নিয়েছেন একটি উইকেট।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ৮ উইকেটে ৫৯৫ রানের জবাবে নিউজিল্যান্ড গুটিয়ে যায় ৫৩৯ রানে।

এসএস/এসজেড

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh