• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সিডনি টেস্টের আগেই অবসরে মিসবাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ ডিসেম্বর ২০১৬, ১৮:২৮

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাবার চিন্তাভাবনা করছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক।

মেলবোর্ন টেস্টে ইনিংস ও ১৮ রানে হারের পর এ কথা জানালেন তিনি। এরই মধ্যে ২-০তে ৩ ম্যাচ সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টেস্ট সিরিজে মোটেই ভালো করতে পারছেন না মিসবাহ। অজিদের বিপক্ষে শেষ ৪ ইনিংসে তার সাকুল্যে সংগ্রহ ২০ রান। বুড়ো বয়সেও ব্যাটে রানের ফোয়ারা ছোটানো এ ব্যাটসম্যানের সংগ্রহ যথাক্রমে ৪, ৫, ১১ ও ০। অর্থাৎ শেষ ইনিংসে ডাক মেরেছেন তিনি। হয়তো রানের হতাশা থেকেই এমন কথা ভাবছেন মিস্টার ফিফটি।

বললেন, আমার মনে হয় এ নিয়ে (অবসর) ভাবতে হবে। আমি সবসময়ই বিশ্বাস করি, আপনি যদি দলে অবদান রাখতে না পারেন তাহলে স্থান আঁকড়ে থাকার যুক্তি নেই। এমন অবস্থায় এসেছি, আমাকে এটা নিয়ে ভাবতেই হচ্ছে। আসছে সিডনি টেস্টের আগেই আমি বিষয়টি নিয়ে ভাবতে চাই। আসছে দু’এক দিনের মধ্যেই আমি সিদ্ধান্ত নেবো। কিছু না করে দলে পড়ে থাকার কোনো মানে হয় না। তবে সিডনির ব্যাপারে এখনো সিদ্ধান্ত নিইনি।

পাকিস্তানের টেস্ট ক্রিকেট ইতিহাসে সবচেয় সফল অধিনায়ক আরো বলেন, অনেক দিন ধরে অবসর নিয়ে ভাবছি। দুবাইয়ে ইংল্যান্ডের সঙ্গে খেলা থেকেই ভাবছি। মনে করেছিলাম, ভারতের সঙ্গে টেস্ট হবে-তা খেলেই অবসর নেবো। এখন আমাকে তা নিয়ে ফের ভাবতে হচ্ছে।

আসছে ৩ জানুয়ারি শুরু হবে সিডনি টেস্ট। তার আগেই যদি মিসবাহ অবসর নেন তাহলে বেশ সমস্যায় পড়বে পাকিস্তান। কারণ, তার আগেই নতুন অধিনায়ক ঠিক করতে হবে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh