• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্ত্রীর ‘খোলামেলা’ পোশাক নিয়ে বিব্রত ক্রিকেটার শামি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ ডিসেম্বর ২০১৬, ১৩:০৩

ফেসবুকে পরিবারের একটি ছবি পোস্ট করেন ভারতীয় ফাস্ট বোলার মোহাম্মদ শামি। স্ত্রী হাসিন জাহান এবং মেয়ের সেই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। শামির স্ত্রীর পোশাক নিয়ে ফেসবুক ও টুইটারে শুরু হয় বিরূপ মন্তব্য। কয়েক বছর আগে একই বিষয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিল টেনিস তারকা সানিয়া মির্জাকে।

শামি গেলো ২৩ ডিসেম্বর ফেসবুক ও টুইটারে তার স্ত্রীর সঙ্গে তোলা ছবি পোস্ট করেন। এর সঙ্গে তিনি লেখেন ‘সুন্দর কিছু মুহূর্ত’। তবে হাসিন জাহানের পোশাক নিয়ে ফেসবুকে শুরু হয় নানা কটূক্তি এবং অশ্লীল ভাষায় মন্তব্য। ইসলাম ধর্মাম্বলী হয়েও হাসিন জাহান হিজাব ছাড়া ‘খোলামেলা’ পোশাকে কেন? প্রশ্ন তুলেন অনেকেই।

কেউ কেউ আবার শামিকে ইসলাম অনুসরণ এবং তার স্ত্রী যেন হিজাব এবং শালীন পোশাক পরেন তা নিশ্চিত করারও পরামর্শ দেন। একজন লেখেন, ‘আপনার লজ্জা হওয়া উচিত। একজন মুসলিম হিসেবে আপনি অন্যদের কাছ থেকে শিখুন, আপনার স্ত্রীকে পর্দা করান।’

এর পরপরই ক্ষুব্ধ শামি সোমবার টুইট করেন- ‘আমি জানি আমার পরিবারের জন্য আমাকে কি করতে হবে। এটা আমাদের জীবন। আমরা কী করব, কী করব না এটা ভালোভাবেই জানি। আমরা কতটা ভালো, তা নিজের ভিতরে খুঁজে দেখা উচিত।’

মোহাম্মদ শামির পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটার মোহাম্মদ কাইফও। তিনি টুইট করে জানান, ‘দেশে অনেক বড় বড় ইস্যু হয়েছে। সে সব আলোচনা ছেড়ে এমন মন্তব্য সত্যিই লজ্জাজনক।’ ফেসবুক এবং টুইটারে সমালোচকদের পাল্টা জবাব দিয়েছেন শামি ভক্তরাও।

এস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh