• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

৭৭ রানে হারলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ ডিসেম্বর ২০১৬, ১২:১৯

৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৭৭ রানে হারলো বাংলাদেশ। এর ফলে সিরিজে ১-০তে এগিয়ে গেলো কিউইরা।

হ্যাগলি ওভালে ব্ল্যাক ক্যাপসদের দেয়া ৩৪২ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। তবে দলীয় ৩৪ রানে ব্যক্তিগত ১৬ রান করে ক্যাচ দিয়ে ফেরেন ইমরুল কায়েস। এরপর তামিমকে সঙ্গ দিতে আসা সৌম্য সরকারও স্থায়ী হননি বেশিক্ষণ। মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন তিনি। আর রানের খাতা খোলার আগে আউট হন মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর সাকিব সর্বোচ্চ ৫৯ ও মোসাদ্দেক করেন অপরাজিত ৫০ রান। তার আগে ৪২ রান করে আঘাত পেয়ে মাঠ ছাড়েন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত ৪৪.৫ ওভারে ২৬৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের হয়ে লোকি ফার্গুসন ও জেমস নিশাম নেন ৩টি করে উইকেট। এছাড়া টিম সাউদি ২টি ও মিশেল স্যান্টনার নেন ১টি উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪১ রানের বিশাল সংগ্রহ গড়ে নিউজিল্যান্ড। টাইগারদের বিপক্ষে এটিই কিউইদের সর্বোচ্চ রানের দলীয় সংগ্রহ। দলের হয়ে সর্বোচ্চ ১৩৭ রান করেন ওপেনার টম লাথাম। আর কলিন মানরো’র ব্যাট থেকে আসে ৮৭ রান। এছাড়া ৩১ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান নেন ৩ উইকেট। এছাড়া তাসকিন ও দীর্ঘদিন পর ফেরা মুস্তাফিজ নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড : ৫০ ওভারে ৩৪১/৭ (ল্যাথাম ১৩৭, গাপটিল ১৫, উইলিয়ামসন ৩১, ব্রুম ২২, নিশাম ১২, মানরো ৮৭, রনকি ৫, স্যান্টনার ৮*, সাউদি ৭*; মাশরাফি ০/৬১, মুস্তাফিজ ২/৬২, তাসকিন ২/৭০, সাকিব ৩/৬৯, সৌম্য ০/২৫, মোসাদ্দেক ০/৪০)।

বাংলাদেশ : ৪৪.৫ ওভারে ২৬৪ (তামিম ৩৮, ইমরুল ১৬, সৌম্য ১, মাহমুদুল্লাহ ০, সাকিব ৫৯, মুশফিক ৪২ (আহত অবসর), সাব্বির ১৬, মোসাদ্দেক ৫০*, মাশরাফি ১৪, তাসকিন ২, মুস্তাফিজ ০; বোল্ট ০/৪৩, সাউদি ২/৬৪, ফার্গুসন ৩/৫৪, নিশাম ৩/৩৬, স্যান্টনার ১/৬১)

ফল: নিউজিল্যান্ড ৭৭ রানে জয়ী

সিরিজ : ৩ ম্যাচ সিরিজে নিউ জিল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে

ম্যান অব দ্য ম্যাচ: টম লাথাম

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh