• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সেরা উদীয়মান ক্রিকেটারের অযোগ্য মুস্তাফিজ : ভারতীয় মিডিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ ডিসেম্বর ২০১৬, ২০:০১

সদ্যই আইসিসি-২০১৬’র বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন বাংলাদেশের পেস বিস্ময় মুস্তাফিজুর রহমান। তবে তিনি সেরা উদীয়মান ক্রিকেটার হিসেবে যোগ্য নন বলে দাবি করছে ভারতীয় ক্রীড়া ওয়েবসাইট স্পোর্টসকিডা।

ওয়েবসাইটটির প্রতিবেদনে জানানো হয়, আইসিসির রুলস অনুযায়ী পর্যাপ্ত ম্যাচ খেলেননি মুস্তাফিজ। পাশাপাশি চলতি বছর এ বাঁহাতি পেসারের পারফরম্যান্সও আহামরি কিছু ছিল না। সবশেষ ১২ মাসে মাত্র ১৩টি আন্তর্জাতিক ম্যাচ (৩টি ওয়ানডে এবং ১০টি টি-২০) খেলেছেন তিনি। সবমিলিয়ে ১১.৭৪ গড়ে নিয়েছেন ২৭ উইকেট।

অন্যদিকে, একই সময়ে মুস্তাফিজের চেয়ে ভালো করেছেন ভারতের কেএল রাহুল ও জস্প্রিত বুমরাহ এবং শ্রীলঙ্কান কুশল মেন্ডিস। ২৪ ম্যাচে ৩৭ উইকেট নিয়েছেন জস্প্রিত বুমরাহ। আর ৩ ফরম্যাটেই কেএল রাহুল'র গড় ১০০’র ওপরে।

প্রতিবেদনে বলা হয়, এরপরেও যদি আইসিসির সেরা উদীয়মান ক্রিকেটার হিসেবে কেউ যোগ্য হন, তিনি হলেন দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার কাগিসো রাবাদা। একই বছরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মুস্তাফিজ ও রাবাদা’র। তারপর থেকেই দু’জন অসাধারণ পারফর্ম করেছেন। তবে কাটার-মাস্টারের চেয়ে রাবাদার পারফরম্যান্সই বেশি উজ্জ্বল। ৩ ফরম্যাটে ৩২ ম্যাচে ২৩’র ওপর গড়ে নিয়েছেন ৬৭ উইকেট।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh