• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

প্রথম ওয়ানডে দিয়েই ফিরছেন মুস্তাফিজ, আছেন মিরাজও

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ডিসেম্বর ২০১৬, ১৮:৫৪

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করলো বিসিবি। দলে রয়েছেন কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমান। দলে নতুন মুখ ৩ জন। তারা হলেন মেহেদী হাসান মিরাজ, শুভাশীষ রায় ও তানভীর হায়দার। দলে ফিরেছেন গতিতারকা রুবেল হোসেন।

আসছে ২৬ ডিসেম্বর ওয়ানডে দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে। তার আগে বুধবার ওয়াঙ্গেরির কোবহাম ওভালে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ৫০ ওভারের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই ম্যাচে দীর্ঘদিন পর মুস্তাফিজকে হাত ঘোরাতে দেখা যাবে বলে আশা করা হচ্ছে।

গেলো জুলাইতে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন মুস্তাফিজুর রহমান। সেই চোট এতটাই গুরুতর ছিল যে, তাকে ছুরির নিচে যেতে হয়। এরপর দেশে ফিরে দীর্ঘদিন পুনর্বাসনে ছিলেন এ বাঁহাতি পেসার। এ কারণে মিস করেন ঘরের মাঠে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। খেলতে পারেননি ঘরোয়া টি-২০ লিগের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)।

পুনর্বাসন প্রক্রিয়া শেষে বোলিং বিস্ময়কে রেখেই নিউজিল্যান্ড সিরিজ সামনে রেখে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরলেও কাটার-মাস্টারকে নিয়ে গুঞ্জন রয়ে যায়, নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম থেকেই খেলতে পারবেন কি না। সিডনিতে ২টি প্রস্তুতি ম্যাচের একটিতেও না খেলায় এ গুঞ্জনের আরো ডালপালা মেলে।

এদিকে, মোহাম্মদ শহীদের চোটে প্রাথমিক দলে আসা রুবেল হোসেন অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ম্যাচে দিয়েছেন চেনা ছন্দে ফেরার ইঙ্গিত। স্কিল ফিটনেস ফিরে পাওয়া এ পেসারের দলে ফেরাও অনুমিত ছিল।

ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজে খেলা দল থেকে বাদ পড়েছেন নাসির হোসেন, আল আমিন হোসেন, তাইজুল ইসলাম। চোটের জন্য দলে নেই শফিউল ইসলাম।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ২৯ ও ৩১ ডিসেম্বর। ২টি টি-২০ হবে ৩, ৬ ও ৮ জানুয়ারি। আর ২টি টেস্ট হবে ১২ থেকে ১৬ এবং ২০ থেকে ২৪ জানুয়ারি।

প্রথম ওয়ানডের বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশীষ রায় ও তানভীর হায়দার।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh