• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফার্গুসনের কাছে যে আবদার করতেন তরুণ রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ অক্টোবর ২০১৮, ১০:২৫
স্যার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদো

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নামছে জুভেন্টাস। গ্রুপ পর্বের লড়াইয়ে রেড ডেভিলসদের আলাদা করে ভাবতে হবে তাদেরেই সাবেক তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে। হাইভোল্টেজ ম্যাচটির আগেই জানা গেল ম্যানইউতে থাকাকালীন স্যার অ্যালেক্স ফার্গুসনের কাছে কী আবদার করতেন সিআরসেভেন। ফাঁস করলেন ইংলিশ ক্লাবটির সাবেক কোচ মাইক ফেলান।

১৫ বছর আগে যখন ওল্ড ট্রাফোর্ডে যোগ দিয়েছিলেন, তখন রোনালদো ছিলেন নেহাতই এক তরুণ প্রতিভাবান। তার নাম সেরাদের ধারে কাছেও ছিল না। সেসময় ডেভিড বেকহ্যামের পরিবর্তে ইউনাইটেড ম্যানেজার ফার্গুসন তাকে দলে নিয়ে এসেছিলেন। তুলে দিয়েছিলেন ঐতিহ্যবাহী সাত নম্বর জার্সিও। যা অনেকটাই অন্ধকার কুয়ায় ঝাপ দেয়ার মতই ছিল। শুরু থেকেই এই কিংবদন্তি ম্যানেজার ছাড়া আর কেউই ভাবতে পারেননি পর্তুগালের ওই বিস্ময় বালক একদিন বিশ্বসেরা হয়ে উঠবে।

২০০৩ সালে যোগ দেয়ার পর ২০০৯ সাল পর্যন্ত ফুটবলের ইতিহাসের অন্যতম সেরা দলটির জার্সিতে তিনটি প্রিমিয়ার লিগ, ১টি চ্যাম্পিয়নস লিগ ও প্রথমবারের মতো ব্যালন ডি অ’র জেতেন রোনালদো। শুরুর দিনগুলোয় তার স্কিল বিশেষ নজর কাড়ত। যদিও ইংলিশ মহাতারকা বেকহ্যামের সঙ্গে তুলনা করার মতো কিছু দেখাতে পারেননি তিনি। তবে ধীরে ধীরে নিজেকে পরিণত করে হয়ে গেছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।

ম্যানচেস্টারে থাকাকালীন বেশিরভাগ সময়ই কোচ মাইক ফেলানের অধীনে অনুশীলন করেন রোনালদো। ইংলিশ গণমাধ্যমকে ফেলান জানিয়েছেন, রোনালদো কঠিন অনুশীলন করত। ম্যাচ জয়ের জন্য অনেক চিন্তা করত।

তিনি বলেন, দীর্ঘ কোচিং ক্যারিয়ারে তার মতো ভালো ফুটবলার আমি কখনও দেখিনি। রোনালদো বুঝেছিলেন, যে পরিচিতি তার দরকার ছিল তা ইউনাইটেডে পেয়ে গেছে। এটাও বুঝেছিল নিজেকে তুলে ধরার দেখাবার আদর্শ মঞ্চ মিলে গেছে এখানেই।

ম্যানইউর সাবেক ম্যানেজার অ্যালেক্স ফার্গুসন এফসি পোর্তো থেকে রোনালদোকে নিয়ে এসেছিলেন। আর এমন মঞ্চ পেয়ে রোনালদোর চাহিদা আরও বেড়ে যায়। এমনটাই জানিয়েছেন কোচ ফেলান।

তিনি বলেছেন, রোনালদো বিশ্বের সেরা খেলোয়াড় হতে চাইতো। ফার্গুসনের কাছে গিয়ে তিনি নাকি রীতিমতো আবদার করতেন তাকে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে তৈরি করার জন্য।

মঙ্গলবার রাত ১টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২। আগের ম্যাচেই চেলসির বিরুদ্ধে ২-২ ফলে ড্র করেছে রেড ডেভিলসরা। অন্যদিকে শনিবার জুভেন্টাসের হয়ে রোনালদো গোল করলেও জেনোয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে দল।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
X
Fresh