• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

সাকিব-তামিম ছাড়া লড়াই প্রশংসনীয়: মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৪১ | আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০৬
এশিয়া কাপ শিরোপা হাতের নাগালে ছিল তবুও নিজেদের করে নেয়া সম্ভব হলোনা। দুবাইতে  এশিয়া কাপের ফাইনাল জিতে নিয়েছে ভারত। ইতিহাসে সেটিই লেখা থাকবে। কিন্তু এটাও বর্ণিত থাকবে শেষ বল পর্যন্ত হাল না মেনে লড়াই চালিয়ে গিয়েছিল বাংলাদেশ দল। 

যেখানে ৫০ ওভারে সাড়ে ৩০০ রানও কখনও কখনও জয়ের জন্য নিশ্চিত মনে হয় না, সেখানে টাইগারদের স্কোর বোর্ডে মাত্র ২২২ রানের পুঁজি নিয়ে যেভাবে লড়াই চালিয়েছে তাদে মন ছুঁয়ে গিয়েছে পুরো ক্রিকেট বিশ্বের।

এশিয়া কাপের মিশন শেষ আজ শনিবার রাতে দেশে ফিরেছেন টাইগাররা। বাংলাদেশ সময় রাত সোয়া ১১টার দিকে  শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণ করে।

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ছিটকে যায় তামিম ইকবাল। ফাইনালে ওঠার লড়াইয়ের আগে ইনজুরির কারণে বাদ পড়েন সাকিব আল হাসানও। দুই গুরুত্বপূর্ণ সদস্য ছাড়াই লড়াই করতে হয় মাশরাফিরা বিন মুর্তজার দলকে। দেশে ফিরে অধিনায়ক বললেন, সাকিব-তামিম ছাড়া দল যেভাবে খেলেছে তা সত্যিই প্রশংসনীয়।

-------------------------------------------------------
আরও পড়ুন : আফগান লিগে যাবার আগে সুখবর দিলেন তাসকিন
-------------------------------------------------------

এশিয়া কাপের ১৪তম আসরে বাড়তি সুবিধা নিয়েছে ভারত এমন প্রশ্ন করলে মাশরাফি বলেন, এশিয়া কাপের এবারের আয়োজক ছিল ভারতই। আয়োজক হিসেবে বাড়তি সুযোগ-সুবিধা নিতেই পাড়ে।

ফাইনালের গুরুত্বপূর্ণ সময়ে ওপেনার লিটন দাস আউট হয়েছিলেন। থার্ড আম্পায়ার রড টাকারের সিদ্ধান্তটি নিয়ে শুরু হয় বিতর্ক। আউট হবার পর হতাশ হয়েছিলেন কি না, এমন প্রশ্নের জবাবে বাংলাদেশ কোচ স্টিভ রোডস বলেন, লিটন আউট হওয়াতে হতাশ হয়েছিলাম। ক্রিকেটে অনেক সময় সিদ্ধান্ত আপনার অনুকূলে আসে না। আবার অনেক সময় ভাগ্য আপনাকে সহায়তা করে। 

স্কোয়াডের বেশ কয়েকজন সদস্য রোববার বিশ্রাম নিয়ে সোমবারই নেমে পড়বেন মাঠে। আগামী ১ অক্টোবর থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ। যেখানে জাতীয় দলের একাধিক ক্রিকেটার লিগের শুরু থেকেই অংশ নেবেন।

অন্যদিকে শারীরিক ধকল কাটিয়ে বাকিরা প্রস্তুতি নেবেন আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য। বাংলাদেশের বিপক্ষে ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট খেলতে ১৬ অক্টোবর ঢাকায় আসছে জিম্বাবুয়ে। এ সিরিজের জন্য জাতীয় দলের ক্যাম্প শুরু হবে ১০ অক্টোবর থেকে।

 আরও পড়ুন   :

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়