• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

এশিয়ার সেরা দল দুটিই ফাইনাল খেলছে: মাঞ্জরেকার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৩

এশিয়া কাপের ১৪তম আসরের ফাইনালে শুক্রবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত। গত আসরেও এই দুই দলই ফাইনালে উঠেছিল। চ্যাম্পিয়ন হয়েছিল টিম ইন্ডিয়া। সেবার টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজিত হয়েছিল এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। এবার দৃশ্যপট ভিন্ন। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি না থাকলেও রোহিত শর্মার নেতৃত্বে দারুণ ছন্দে রয়েছে ভারতীয়রা।

অন্যদিকে প্রথম ম্যাচে লঙ্কানদের বড় ব্যবধানে হারানো পর পর পর দুটি ম্যাচে হারতে হয় বাংলাদেশ। যদিও সুপার ফোরে আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে জয় নিয়ে ফাইনালে পৌঁছেছে মাশরাফি বিন মুর্তজার দল। হারের বৃত্ত থেকে বেড় হয়ে পর পর দুই ম্যাচে এমন অসাধারণ জয়ে টাইগারদের প্রশংসা সারা বিশ্বজুড়ে। বাদ যাননি জনপ্রিয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারও।

ভারতের সাবেক ক্রিকেট তারকা ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ব্রডকাস্টার ও স্পন্সররা চাচ্ছিল ভারত-পাকিস্তান ফাইনাল। অনেকেই আশা করেছিল চলতি টুর্নামেন্টে মোট তিনটি ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বীরা। তবে সব হিসেব পাল্টে নিজেদের সেরাটা দিয়ে ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। এরই মধ্যে প্রমাণ করেতে সক্ষম হয়েছে পাকিস্তান থেকে সেরা তারা। সুতরাং এশিয়ার সেরা দুই দলই ফাইনালের লড়াইয়ে নামবে।

এশিয়ান ক্রিকেটের মোড় নতুন দিকে ঘুরেছে উল্লেখ করে সঞ্জয় মাঞ্জরেকার বলেন, শ্রীলঙ্কা বাদ পড়েছে। পাকিস্তান বিদায় নিয়েছে। আফগানিস্তান নিজেদের প্রায় সবগুলো ম্যাচই জিতে নিয়েছিল। শেষ দুই দল হিসেবে ফাইনালে খেলছে বাংলাদেশ-ভারত। সুতরাং আমার বলতে পারি এশিয়ান ক্রিকেটের নতুন রূপ রেখা তৈরি হয়ে গেছে।

আরও পড়ুন :


ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা
X
Fresh