• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের বিপক্ষে যে বিষয়গুলোতে নজর রাখতে হবে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩১

এশিয়া কাপের সুপার ফোরের অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সেমিফাইনাল বলার কারণ হচ্ছে ভারত আগেই ফাইনালে পৌঁছে গেছে। আর তাই আজকের ম্যাচে যে দল জয় পাবে শুক্রবার তারাই এশিয়ার সেরা হবার লড়াই টিম ইন্ডিয়ার মুখোমুখি হবে।

আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় শুরু হবে ম্যাচটি। বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা, গাজী টিভি, স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ানে সরাসরি সম্প্রচার করা হবে ম্যাচটি।

বাংলাদেশের জন্য ইতিবাচক দিক হচ্ছে, শেষ দুই ম্যাচে মোট আটটি ক্যাচ মিস করেছে পাকিস্তান। আফগানিস্তানের বিপক্ষে ৫টি ও সব শেষ ভারতের বিপক্ষে তিনটি ক্যাচ ছেড়েছে পাকিস্তানের ফিল্ডাররা। এতে বাড়তি স্বস্তি পেতে পারে টাইগার ব্যাটসম্যানরা।

-------------------------------------------------------
আরও পড়ুন : টেলিভিশনে আজকের খেলার আয়োজন
-------------------------------------------------------

যদিও এশিয়া কাপের ১৪তম আসরের প্রতিটি ম্যাচেই বাংলাদেশের টপ অর্ডারে ধস নেমেছে। অন্যদিকে পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে শোয়েব মালিক দুর্দান্ত ফর্মে রয়েছেন। রান পাচ্ছেন ইমাম-উল-হক, বাবর আজমরাও। ভারতের বিপক্ষের ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর রানের চাকা সচল করেছেন সরফরাজ আহমদের দল। এ ছাড়া অন্যরা তুলনামূলক কমই সুবিধা করতে পারছেন।

বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য সবচেয়ে বড় সুখবরটি হচ্ছে, গত পাঁচ ম্যাচে একটিও উইকেট পাননি পাকিস্তান বোলিং শিবিরের সবচেয়ে বড় শক্তি মোহাম্মদ আমির।

চলতি টুর্নামেন্টে আবুধাবি শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে এই পর্যন্ত চারটি ম্যাচ হয়েছে। শুধু একটি ম্যাচে পরে ব্যাট করে জয় পাওয়া গেছে। আর ওই দলটি হচ্ছে পাকিস্তান। সুতরাং এই মাঠের পিচটি ব্যাটিং পিচ। সেক্ষেত্রে টসের ওপরও বিশেষ খেয়াল রাখতে হবে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজার।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh