• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাবিনার মৃত্যুবার্ষিকীতে দোয়া চাইলেন তহুরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৩
ছবি: সাবিনা ইয়াসমিন

সদ্যই শেষ হয়েছে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডের খেলা। ‘এফ’ গ্রুপ থেকে বাংলাদেশের মেয়েরা চ্যাম্পিয়ন হয়ে পৌঁছে গেছে দ্বিতীয় রাউন্ডে। এবার সামনে নতুন টুর্নামেন্ট। প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ। আজ বুধবার ভুটানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে লাল-সবুজের প্রতিনিধিরা। মূলত একটি দলই জার্সি বদল করে টুর্নামেন্টগুলোতে অংশ নিয়ে আসছে। শুক্রবার থেকে শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার মেয়েদের এই টুর্নামেন্ট। বাংলাদেশে আগামী ৩০ সেপ্টেম্বর মাঠে নামবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। এই দলটির অন্যতম সদস্য ছিলেন ময়মনসিংহের কলসিন্ধুর সাবিনা ইয়াসমিন। গেলো বছর আজকের দিনেই (২৬ সেপ্টেম্বর) জ্বরে আক্রান্ত হয়ে পৃথিবী থেকে বিদায় নিতে হয়েছিল এই ফুটবলারকে।

দলের গুরুত্বপূর্ণ সদস্য ও বন্ধু সাবিনার বিয়োগের শোককে শক্তিতে পরিণত করে গেলো ডিসেম্বরে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তোলে বাংলাদেশের মেয়েরা।

কলসিন্ধুতে ছেলেবেলা থেকেই সাবিনার সঙ্গে বড় হয়েছেন তহুরা খাতুন। স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায়ে খেলেছেন এক সঙ্গে। অসুস্থ হবার পর প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছিল। দুই দিন কেটে গেলেও জ্বর না কমায় তহুরা নিজেই জোড় করে সাবিনাকে হাসপাতালে নিয়ে যেতে চায়। সেদিন বিকেলে স্থানীয় ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাচ্ছিলেন তহুরা। এসময় পথেই তহুরার কোলে মারা যান সম্ভাবনাময়ী এই ফুটবলকন্যা।

গত বছরের স্মৃতি মনে করে নিজ ফেসবুকে একটি পোস্ট করেছেন বাংলাদেশের মেসি খ্যাত তহুরা। এই নারী ফুটবলার লিখেছেন, দেখতে দেখতে এক বছর হয়ে গেল। কিন্তু এখনও মনে হয় না সে আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছে। আজকে তার মৃত্যুবার্ষিকী। সবাই তার জন্য দোয়া করবেন। না ফেরার দেশে ভালো থাকে যেনো।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্তান প্রসবের পর নারী ফুটবলারের মৃত্যু
বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ জানালেন সাবিনা ইয়াসমিন
আলোচিত হারমোসোর গোলেই অলিম্পিকে স্পেন
সার্জারি সম্পন্ন, রেডিওথেরাপি দেওয়া হবে সাবিনা ইয়াসমিনকে
X
Fresh