• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতকে হতাশার রাত উপহার দিলো আফগানরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৮:২৯

একেবারে নিয়মরক্ষার ম্যাচ খেলতেই মাঠে নেমেছিল ভারত ও আফগানিস্তান। কারণ এই ম্যাচের ফলে কারও কিছু যায় আসত না। ভারত আগেই এশিয়া কাপের ফাইনালে উঠে গিয়েছিল। অন্যদিকে আফগানরা বিদায় নিয়েছিল। অথচ সেই ‘ঘুমপাড়ানি’ ম্যাচটিই হয়ে গেল ওয়ানডের ইতিহাসের অন্যতম সেরা উত্তেজনাপূর্ণ ম্যাচ।

শেষ ওভারে একেবারে টানটান থ্রিলার। এক রান করতে পারলেই জিতে যাবে ভারত। কিন্তু রশিদ খানের বলে আউট রবীন্দ্র জাদেজার আউটের সঙ্গেই ভারতের ইনিংস শেষ হয়।

আফগানিস্তানের ২৫২ রানের জবাবে, ভারতও ২৫২ রানে অল আউট হয়। ফলে মহেন্দ্র ধোনির কামব্যাক ক্যাপ্টেন্সিতে জেতা হলো না ভারতের। শুক্রবার ফাইনালের আগে সতর্কবার্তা পেলো রবি শাস্ত্রির শিষ্যরা।

-------------------------------------------------------
আরও পড়ুন : শাহজাদের ব্যাটে আফগানদের লড়াকু সংগ্রহ
-------------------------------------------------------

শেষ ওভারে জিততে হলে ভারতকে করতে হত ৭ রান, হাতে এক উইকেট। যা করার রবীন্দ্র জাদেজাকেই করতে হত। রশিদ খানের শেষ ওভারের প্রথম বলটা সিঙ্গলস নেয়ার সুযোগ থাকলেও, এগারো নম্বরে নামা খলিল আহেমদকে স্ট্রাইক দেননি জাদেজা। তারপরের বলেই ডান-হাতি এই অলরাউন্ডার মারেন চার। পরের বলেই সাহস করে একরান নিয়ে খলিলকে স্ট্রাইক দেন জাদ্দু।

ভারতকে জিততে হলে তখন করতে হতো ৩ বলে ২ রান। খলিল কোনও রকমে এক রান নিয়ে ম্যাচ টাই করেন। ফের স্ট্রাইকে জাদেজা। মনে হচ্ছিল সহজেই ম্যাচটা নিজেদের করে নেবে এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়নরা। কারণ তখনও বাকি দুই বল, আর টিম ইন্ডিয়াকে জিততে হলে করতে হবে মাত্র এক রান।

কিন্তু না, আফগানরা লড়াই চালিয়ে যায়। রশিদ খানের বলে উড়িয়ে খেলতে গিয়ে নজিবুল্লাহ জাদরানের হাতে আউট হয়ে গেলেন জাদেজা। ম্যাচ টাই হয়ে গেল। প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটে ভারতকে হারাতে না পারলেও টাই করে চমকে দিলো দিলো আসগর আফগান নেতৃত্বাধীন দলটি। অমীমাংসিত থাকলেও এই ম্যাচে নৈতিক জয় হয়েছে আফগানিস্তানের।

সংক্ষিপ্ত স্কোরবোর্ড

আফগানিস্তান: ২৫২/৮ (৫০ ওভার)

ভারত: ২৫২ (৪৯.৫ ওভার)

ম্যাচের সেরা

মোহাম্মদ শাহজাদ (১১৬ বলে ১২৪ রান)

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh