• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইরাক-ব্রাজিলের ম্যাচে মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৭

এ মাসের শুরুর দিকে আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি আশা প্রকাশ করেছিলেন নিয়মিত অধিনায়ক লিওনেল মেসিকে ইরাক ও ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে পাবেন। কিন্তু সোমবার সংবাদ মাধ্যম ফক্স স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে আসন্ন সফরে মেসির না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন স্কালোনি।

সৌদি আরবের রিয়াদে অক্টোবরের ১১ তারিখে ইরাক ও ১৬ তারিখে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

সোমবার ফক্স স্পোর্টসকে স্কালোনি বলেন, আমি তার সঙ্গে কথা বললাম। আমরা এখন পর্যন্ত মনে করি যে তার না আসাটাই সর্বোত্তম। দলে সে থাকছে না। এসব খেলোয়াড়কে জাতীয় দলের হয়ে খেলাটা চালিয়ে যেতেই হবে।…এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

রাশিয়া বিশ্বকাপের পর সংবাদ মাধ্যমকে এড়িয়ে চলেন মেসি। এরপর সাম্পাওলিকে বিদায় দিয়ে স্কালোনি ও আইমারকে কোচ হিসেবে নিয়োগ দেয় এএফএ। এরপরই জানা যায় আগামী একবছর আর্জেন্টিনার হয়ে আর মাঠে নামবেন না ফুটবলের ক্ষুদে জাদুকর।

কিন্তু বিভিন্ন সংবাদ মাধ্যম দাবি করে, আগামী বছরের কোপা আমেরিকার আগ পর্যন্ত মেসিকে আর জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে দেখা যাবে না।

রাশিয়া বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে আর্জেন্টিনা অংশ নিলেও শেষ ষোলো থেকে বিদায় নেয়।এই হতাশা থেকেই সাময়িক বিরতিতে আছেন আধুনিক ফুটবলের অন্যতম সেরা এই ফুটবলার।

বিশ্বকাপের সেপ্টেম্বরে অনুষ্ঠিত গুয়াতেমালা ও কলম্বিয়ার সঙ্গে প্রীতি ম্যাচেও দলে ছিলেন না তিনি।

এদিকে অন্তর্বর্তীকালীন কোচ স্কালোনির মেয়াদ শেষ হবে আগামী বছরের জানুয়ারিতে।এই স্বল্প মেয়াদেই তরুণ ফুটবলার তুলে আনতে নানান কার্যক্রম হাতে নিয়েছেন।তবে মেসির জন্য তার ‘১০ নম্বর’ জার্সিটি সংরক্ষিত করে রেখেছেন স্কালোনি। তাই আর্জেন্টিনা দলে মেসির ফেরার সম্ভাবনা একেবারেই বাদ দিয়ে দেয়া যায় না।

মেসি রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের বিপক্ষে আকাশী-সাদা জার্সি পরে সবশেষ মাঠে নামেন। ২০০৫ সালের আগস্টে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় তার। এরপর থেকে এখন পর্যন্ত ১২৮ ম্যাচ থেকে করেছেন ৬৫ গোল। যা তাকে বানিয়েছে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা।এর মধ্যে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার হিসেবেও নির্বাচিত হন।

২০১৬ সালে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে পরাজিত হওয়ার পর হঠাৎ করেই অবসরে চলে যান তিনি। পরে ফুটবলপ্রেমী ও দেশের প্রেসিডেন্টের হস্তক্ষেপে আবার জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফেরেন।

আরও পড়ুন :

এএ/এসআর

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh