• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

মেসিসহ যাদের ভোটে সেরা হলেন মদ্রিচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫৪

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো বদলে ফুটবল বিশ্বে নয়া তারকা হিসেবে উঠে এলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ৷ ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার৷ বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকা থেকে ১১ বছর পর বাদ পড়েন মেসি। রোনালদো সেরা তিনে থাকলেও যোগ দেননি এই অনুষ্ঠানে। এতেই স্পষ্ট হয়ে যায় মদ্রিচ অথবা লিভারপুলের হয়ে খেলা মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর মধ্যেই কারও মাথায় ফিফা বর্ষসেরার শিরোপা উঠতে চলেছে।

সোমবার রাতে লন্ডনে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে প্রত্যাশিত ঘটনাটাই ঘটল। ২০১৮ সালের ফিফা বর্ষসেরা ফুটবলার হলেন লুকা মদ্রিচ। গেল আগস্টে রোনালদো-সালাহকে হারিয়েই ইউরোপের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতেন ৩৩ বছর বয়সী এই তারকা।

জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরাদের ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড তুলে দিয়েছে ফিফা।

বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা তারকা ফুটবলার ও কোচরা কে কাকে ভোট দিয়েছিলেন সেটির তালিকা প্রকাশ করেছে গোল ডট কম। এতে দেখা যায়, সেরা ফুটবলার নির্বাচনে লুকা মদ্রিচকেই এগিয়ে রেখেছিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন মহাতারকার পছন্দের তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন পিএসজির হয়ে খেলা ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপে। তৃতীয় স্থানে রেখেছিলেন রোনালদোকে।

অন্যদিকে রোনালদোর সঙ্গে প্রায় ৬ বছর রিয়ালে খেলেছেন মদ্রিচ। ২০১২ সালে স্প্যানিশ দলটিতে যোগ দেয়ার পর এক সঙ্গে অনেক শিরোপা জিতেছেন ক্রোয়েট মিডফিল্ডার। তার দেয়া পাসে অসংখ্য গোলও করেছেন সিআর সেভেন। যদিও দুজনের কেউই একে অপরকে সেরা হিসেবে ভোট দেননি। মজার বিষয় হচ্ছে দু্ইজনই সেরা খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছিলেন রিয়াল ও ফ্রান্সের ডিফেন্ডার রাফায়েল ভারানেকে।

পর্তুগিজ অধিনায়কের তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন মদ্রিচ। তৃতীয় স্থানে জায়গা পান আঁতোয়া গ্রিজম্যান। অন্যদিকে মদ্রিচের দ্বিতীয় পছন্দ ছিলেন রোনালদো ও তৃতীয় স্থানে গ্রিজম্যান।

মেসির মতোই লাকি লুকা খ্যাত ক্রোয়েট দলপতিকে ভোট সেরা খেলোয়াড় হিসেবে ভোট দেন স্পেন ও রিয়ালের অধিনায়ক সার্জিও রামোস। বেলজিয়াম দলপতি এইডেন হ্যাজার্ড, পোলিশ অধিনায়ক রবার্টো লেওয়ানডস্কি, মেক্সিকোর কাপ্তান আন্দ্রে গুয়ারদাদো। কোচদের মধ্যে মদ্রিচের পাশে ছিলেন ব্রাজিলের তিতে, জার্মান কোচ জোয়াকিম লো, ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ, ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট, বেলজিয়াম কোচ রবের্টো মার্টিনেজ।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
মেসি গোল পেলেও জেতেনি ইন্টার মায়ামি
X
Fresh