• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ফিফা বর্ষসেরা পুরস্কার

সেরা একাদশে মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০:০০
প্রতিকী ছবি

বছর ঘুরে আবারও আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) বর্ষসেরা পুরস্কার প্রদান করা হলো। সোমবার ইংল্যান্ডের রাজধানী লন্ডনে বসেছিল ফুটবল তারকাদের মিলন মেলা। এতে ফিফার সেরা একাদশে টানা ১২ বারের মতো জায়গা পেয়েছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। যদিও তালিকায় জায়গা হয়নি নেইমার ও মোহাম্মদ সালাহ’র।

২০০৭ সাল থেকে ফিফার বর্ষসেরা দলে ফিফপ্রো একাদশে জায়গা পেয়ে আসছেন আর্জেন্টিনার মেসি ও পর্তুগালের রোনালদো। এবার তার ব্যতিক্রম হয়নি। তাদের সঙ্গে তালিকায় নবমবারের মতো জায়গা পেলেন সার্জিও রামোস। ব্রাজিলের দানি আলভেজ অষ্টমবারের মতো সেখানে রয়েছেন।

এদিকে সবাইকে অবাক করে স্পেন ও ম্যানচেস্টার ইউনাইটেডের ডেভিড ডি গিয়া গোলরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন ফিফার বর্ষসেরা একাদশে।

ডিফেন্সে আলভেস, রামোসের সঙ্গে রয়েছেন ভারানে ও মার্সেলো। মিডফিল্ডে রয়েছেন এনগোলো কন্তে ও ফিফার বর্ষসেরা খেলোয়াড় হওয়া লুকা মদ্রিচ। অন্যদিকে ফরোয়ার্ড লাইনে মেসি-রোনালদোর সঙ্গে রয়েছেন এইডেন হ্যাজার্ড ও কিলিয়ান এমবাপে।

ফিফপ্রো একাদশ

গোলকিপার

ডেভিড ডি গিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড/স্পেন)

ডিফেন্স

দানি আলভেজ (পিএসজি/ব্রাজিল), রাফায়েল ভারানে (রিয়াল মাদ্রিদ/ফ্রান্স), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ/স্পেন), মার্সেলো (রিয়াল মাদ্রিদ/ব্রাজিল)

মিডফিল্ড

এনগোলো কন্তে (চেলসি/ফ্রান্স), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ/ক্রোয়েশিয়া), এইডেন হ্যাজার্ড (চেলসি/বেলজিয়াম)

ফরোয়ার্ড

কিলিয়ান এমবাপে (পিএসজি/ফ্রান্স), লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা), ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ/জুভেন্টাস/পর্তুগাল)।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
X
Fresh