• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

স্পেনে ফিরেই লাল কার্ড, কেঁদে মাঠ ছাড়লেন রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৭

দীর্ঘ নয় বছর রিয়াল মাদ্রিদে কাঁটিয়ে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। চলতি মৌসুমে ইতালিকে পাড়ি দেবার পর প্রথমবারের মতো ফিরেছিলেন স্পেনে। প্রতিপক্ষ লা লিগার দল ভ্যালেন্সিয়া। মাঠে থাকা দর্শকরা তাকিয়ে ছিলেন উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বোচ্চ গোল দাতার (১১০) পায়ের জাদু দেখার। তবে ২৯তম মিনিটে সবাই অবাক। পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো লাল কার্ড পেলেন। অশ্রুসিক্ত নয়নে মাঠ ছাড়ালেন সর্বকালের অন্যতম সেরা এই তারকা। যদিও এদিন ২-০তে ম্যাচ জিতে নিয়েছে জুভিরা। বসনিয়ান মিডফিল্ডারের মিরালেম পিয়ানিচের দুটি পেনাল্টি শটে (৪৫ ও ৫১ মিনিট) জয় নিয়ে মাঠ ছেড়েছে মাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যরা।

বুধবার মেসতাল্লা স্টেডিয়ামে ভ্যালেন্সিয়ার হয়ে খেলা কলম্বিয়ান ডিফেন্ডার জেইসন মুরিল্লো রোনালদোর কাছাকাছি থাকার সময় পড়ে যান। খালি চোখে দেখে মনে হয় পর্তুগিজ ফরোয়ার্ড তাকে ফেলে দেন। এরপর মুরিল্লোর চুলে হালকা ভাবে ধরেন সিআর সেভেন। আর তাই জন্য রেফারির কাছ থেকে সরাসরি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সফলতম এই ফুটবলারকে।

এই ম্যাচে লাল কার্ড দেখার কারণে ইউরোপের সেরা হবার লড়াইয়ের আগামী তিন ম্যাচ থেকে ছিটকে পড়তে হতে পারে রোনালদোর। চ্যাম্পিয়নস লিগের নিয়মানুযায়ী আগামী ২ অক্টোবর ঘরের মাঠে ইয়ং বয়েজের বিপক্ষে পাওয়া যাবে না ৩৩ বছর বয়সী এই তারকাকে।