• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতের সামনে সহজ টার্গেট দিলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৫

এশিয়া কাপের ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। টস জিতে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছিলেন, ভাল ব্যাটিং পিচ মনে হচ্ছে। তাই তারা আগে ব্যাট করে বড় স্কোর ছুঁড়ে দিতে চান। যদিও ভারতীয়দের দাপুটে বোলিংয়ে মাত্র ১৬২ রানে গুটিয়ে গেছে পাকিস্তানের ব্যাটসম্যানরা। আজ বুধবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় শুরু হয় ম্যাচটি।

ম্যাচের তৃতীয় ও পঞ্চম ওভারের শুরুতেই জোড়া আঘাত হানেন ভুবনেশ্বর কুমার। দুই ওপেনার ইমাম-উল-হক ২ ও ফখর জামান ফেরেন শূন্য রান করে। এসময় তরুণ বাবর আজমকে নিয়ে হাল ধরেন অভিজ্ঞ শোয়েব মালিক। দুজনে মিলে গড়েন ৮২ রানের জুটি।

২২তম ওভারে স্পিনার কুলদিপ জাদবের বলে বোল্ড হন ৬২ বলে ৪৭ রান করা বাবর। ২৫তম ওভারে কেদার জাদবের বলে ছয় মারতে গিয়ে বদলি ফিল্ডার মনিষ পান্ডের দুর্দান্ত ক্যাচে মাঠ ছাড়েন সরফরাজ। ১২ বলে ১৬ রান করে পাকিস্তান অধিনায়ক।

২৭তম ওভারে মালিক রান আউট হলে ব্যাকফুটে চলে যায় পাকিস্তান। মাঠ ছাড়ার আগে ৬৭ বলে ৪৩ রান করেন এই তারকা ব্যাটসম্যান। এর পর ১০ বলে ৯ রান করা আসিফ আলি ও ১৯ বলে ৮ রান করা শাদাব খানকে ফেরান কেদার।

১২১ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে খাদের কিনারে থাকা দলকে উদ্ধার করতে এবার জুটি গড়েন ফাহিম আশ্রাফ ও মোহাম্মদ আমির। দুজনে মিলে আরও ৬৭ রান যোগ করেন।

৪২তম ওভারে দলীয় ১৫৮ রানে আউট হন ফাহিম। জসপ্রিত বুমরাহর বলে শিখর ধাওয়ানের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৪৪ বলে ২১ রান করেন তিনি।

পরের ওভারেই ভুবনেশ্বর তৃতীয় শিকার হন ২ বলে ১ রান করা হাসান আলি। আর উসমান খানের উইকেটটি তুলে ৪৩.১ ওভারে পাকিস্তানকে অলআউট করেন বুমরাহ।

দুই দলের স্কোয়াড

ভারত

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, দীনেশ কার্তিক, এমএস ধোনি (উইকেটরক্ষক), কেদার জাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ জাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান

ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, আসিফ আলি, শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, হাসান আলি, উসমান খান শিনওয়ারি।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh