• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ওয়াসিমের বাজি পাকিস্তান, গাঙ্গুলির ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৩

ঘণ্টা দুয়েক পরেই মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে আলোচিত ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তান-ভারত। এ ম্যাচকে ঘিরে উত্তেজনায় ভর করছে পুরো ক্রিকেট বিশ্বে। রাজনৈতিক প্রেক্ষাপটে এ দুই দেশ কেউ কারো বিপরীতে নামার সুযোগ পায় না। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে এশীয় শ্রেষ্ঠত্বের মঞ্চে আজ হবে সেই মহারণ।

এ ম্যাচে নামার আগেই উত্তপ্ত মাঠের বাহির। কথার বিষবাষ্পে একে অপরকে ঘায়েল করতে ব্যস্ত। বাদ নেই সাবেকরাও। সকলেই নিজে দলের পক্ষে যুক্তি দাঁড় করাচ্ছেন। এবার তাদের কাতারে এলেন দুই দেশের দুই লিজেন্ডারী ক্রিকেটার। পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ও সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম এবং ভারতের কিংবদন্তী ক্রিকেটার ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। এ দু’জন ক্রিকেটার আজকের ম্যাচে নিজ নিজ দেশকে ফেভারিটের তকমা দিয়েছেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : লেবাননের জালে বাংলাদেশের মেয়েদের আট গোল
-------------------------------------------------------

পাকিস্তানের লিজেন্ডারি ক্রিকেটার ওয়াসিম আকরাম মনে করেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি না থাকায় ভারতের বিপক্ষে পাকিস্তানি বোলাররাই এগিয়ে থাকবে। নিজের বিভিন্ন সময়ের অভিজ্ঞতার ভিত্তিতে তিনি বলেন, কাগজে কলমে ভারত এশিয়া কাপের ফেভারিট। সেটা কোহলি না থাকলেও।

তার অভিজ্ঞতার কথা বলতে গিয়ে সুলতান অব সুইং খ্যাত এ বোলার বলেন, আমার সময়ে যখন শচীন পাকিস্তানের বিপক্ষে খেলতো না তখন বোলার হিসেবে আমার আত্মবিশ্বাস বেড়ে যেতো। ঠিক তেমনিই কোহলি না থাকাতেও বর্তমান পাকিস্তান দল একই সুবিধা পাবে। যদিও ভারতীয় দলের ব্যাটিং লাইন আপ খুবই ভালো। কিন্তু আমি মনে করি, কোহলি না থাকার কারণে পাকিস্তানি বোলাররা মানসিকভাবে এগিয়ে থাকবে।

অপরদিকে ভারতের লিজেন্ডারি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি বলছেন ভারত এ ম্যাচে ফেভারিট। তবে ম্যাচটা ফিফটি-ফিফটি। অর্থাৎ জমজমাট লড়াই গন্ধ পাচ্ছেন তিনি।

প্রিন্স অব ক্যালকাটা বলেন, আমার মতে দুবাইয়ে ভারত-পাকিস্তান ফিফটি-ফিফটি লড়াই হবে। বিরাট নেই, এটা কোনও সমস্যা হবে না। পাকিস্তান উন্নতি করছে কিন্তু সব মিলিয়ে আমার চোখে ভারতই সেরা দল।

আরও পড়ুন :

এএ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
X
Fresh