• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

অভিজ্ঞতার কাছে পরাজিত হংকং

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩২

প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হওয়ার পর একই দল ভারতের বিপক্ষে লড়াই করবে এ নিয়ে কেউই চিন্তা করেনি। কিন্তু গতকাল রাতে যে খেলা দেখালো হংকং তা দেখে শুধু এটুকুই বলা যায় হংকংয়ের পরাজয় হয়েছে অভিজ্ঞতার কাছে। ওপেনিংয়ে দুর্দান্ত জুটি উপহার দেয়ার পরও শেষ পর্যন্ত পরাজয় মানতে হলো কিছুদিন আগে ওয়ানডে স্ট্যাটাস হারানো হংকংকে।

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় হংকং। তাদের সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। উদ্বোধনী জুটিতে এ দু’জন ৮ ওভারেই ৪৫ রান তুলে নেন। এরপর রোহিতকে ফিরিয়ে ভারত শিবিরে আঘাত হানেন ইশান খান। পরবর্তীতে দ্বিতীয় উইকেটে ১১৬ রানের জুটি গড়েন ধাওয়ান ও রাইডু। ধাওয়ান সেঞ্চুরি তুলে নিলেও রাইডু সেঞ্চুরি বঞ্চিত হন। ধাওয়ান ১২০ বলে ১৫ চার ও ২ ছয়ে ১২৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। রাইডু ৭০ বলে ৩ চার ও ২ ছয়ে ৬০ রান করেন। শেষ দিকে হংকংয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ভারতের সংগ্রহ তিনশ পেরুতো পারেনি। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৫ রানে গিয়ে থামে ভারতের ইনিংস।
-------------------------------------------------------
আরও পড়ুন : ভারতীয় ভক্তের জন্য পাকিস্তানি ভক্তের দৃষ্টান্ত স্থাপন
-------------------------------------------------------

হংকংয়ের পক্ষে কিঞ্চিত শাহ ৩টি, ইশান খান ২টি, ইশান নাওয়াজ ও আইজাজ খান ১টি করে উইকেট লাভ করেন।

এশিয়া কাপে নিজেদের টিকিয়ে রাখার ম্যাচে ব্যাটিংয়ে নেমে ভারতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ান হংকংয়ের দুই ওপেনার আংশুম্যান রাথ ও নিজাকত খান। এ দুজন উদ্বোধনী জুটিতে রেকর্ড ১৭৪ রান তোলেন। যা ওয়ানডেতে হংকংকের ক্রিকেট ইতিহাসে যেকোনও উইকেট জুটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপ। তবে দুর্ভাগ্যের বিষয় দু’জনের কেউই সেঞ্চুরি তুলে নিতে পারেননি। আংশুম্যান ৯৭ বলে ৪টি চার ও ১টি ছয়ে ৭৩ রান করে কুলদ্বীপ যাদবের শিকারে পরিণত হন। এর কিছুক্ষণ পরই ফিরে যান আরেক ওপেনার নিজাকত খান। নিজাকত ১১৫ বলে ১২টি চার ও ১টি ছয়ে ৯২ রান করে অভিষিক্ত খলিল আহমেদের বলে এলবির শিকার হন। এরপর ভারতীয়রা টুঁটি চেপে ধরে হংকংয়ের।

এ দুজনের বিদায়ের পর হংকংয়ের অভিজ্ঞতার প্রয়োজন দেখা দেয়। শেষ পর্যন্ত তারা সেই অভিজ্ঞতার অভাবেই নিয়মিত বিরতিতে উইকেট বিলিয়ে দিয়ে আশায় ২৬ রানে পরাজয়বরণ করে।

ভারতের পক্ষে খলিল ও চাহাল ৩টি, কুলদ্বীপ ২টি করে উইকেট লাভ করেন।

গ্রুপ পর্ব শেষ হতে এখনও দুটি ম্যাচ বাকি। কিন্তু তার আগেই নিশ্চিত হয়ে গেলো কোন চারটি দল সুপার ফোরে খেলবে।

আরও পড়ুন :

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh