• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ব্রাজিলের আগে ইরাক ও মিশরকে পাচ্ছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১১

আগামী মাসের মাঝামাঝি সময়ে সৌদি আরবের রিয়াদে ‘সুপার ক্লাসিকো’ ম্যাচে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এমন একটি ম্যাচের আগে নিজেদের আরও ভালোভাবে ঝালিয়ে নেয়ার সুযোগ পাচ্ছে আলবেসিলেস্তেরা।

আর্জেন্টিনার শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুসারে মিশর ও ইরাকের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে মেসি-ম্যারাডোনার দেশ। মিশরের বিপক্ষে ম্যাচটির তারিখ জানা না গেলেও ইরাকের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১২ অক্টোবর। মিশরের বিপক্ষে ম্যাচটির তারিখ শিগগিরই জানাবে বলে জানিয়েছে এএফএ। তবে সম্ভাব্য তারিখ হিসেবে ১১ অক্টোবরকে ধরে রাখা হয়েছে। সবগুলো ম্যাচই হবে সৌদি আরবের রিয়াদে।

ফিফার ফুটবল র‌্যাংকিংয়ে ইরাকের অবস্থান ৮৯তম। আর আর্জেন্টিনার বর্তমান অবস্থান ১১তম। রাশিয়া বিশ্বকাপে যাচ্ছে তাই পারফরম্যান্সের কারণে নক আউট পর্ব থেকেই বিদায় নিতে হয় তাদের। এরপরই আর্জেন্টিনা দলে পরিবর্তনের আভাস শোনা যায়। যার প্রতিফলন ঘটে শেষ দুটি প্রীতি ম্যাচে। কলম্বিয়া ও গুয়েতামালার বিপক্ষে অন্য এক আর্জেন্টিনাকে দেখে ফুটবল বিশ্ব।

যে দলে রাশিয়া বিশ্বকাপে খেলা অধিকাংশ খেলোয়াড়রাই ছিলেন না। নিজ থেকেই সরে যান বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তারপরও গুয়েতামালাকে ৩-০ গোলে পরাজিত করে এবং কলম্বিয়ার বিপক্ষে গোলশূণ্য ড্র করে নীল-সাদা জার্সিধারীরা।