• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

মাশরাফি ভাই আমার গ্লাভস কেটে দেন: তামিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৮

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন ৪টি বল, রান করেছেন ২। কিন্তু তাতেই ক্রিকেট বিশ্বে মানুষের ভালোবাসা আদায় করতে সক্ষম হয়েছেন তামিম ইকবাল। ক্রিকেট যে ব্যাট-বলের খেলা থেকে অনেক বেশি কিছু সেটিই দুবাইয়ের মাঠে দেখিয়ে দিয়েছেন বাংলাদেশের এই ওপেনার।

ম্যাচের দ্বিতীয় ওভারেই লঙ্কান পেসার লাকমলের বল পুল করতে গিয়ে কব্জিতে চোট পান তামিম। তখনকার মতো ক্রিজ ছাড়তে বাধ্য হন। তার আগেই মাত্র ১ রানে দলের দুই উইকেট পড়ে যায়। তামিম যখন মাঠ ছাড়ছেন ড্রেসিংরুমের বারান্দায় গোটা বাংলাদেশ দলকে মাথায় হাত দিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল। স্টেডিয়াম থেকেই ২৯ বছর বয়সী তারকাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা করে দেখা যায় তার কব্জির হাড় ভেঙেই গেছে।

ম্যাচ তখন ধীরে ধীরে নিজেদের নিয়ন্ত্রণে আনতে ব্যস্ত মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। এসময় খবর আসে পুরো টুর্নামেন্টে থেকেই ছিটকে গেছেন তামিম। হাতে তখনকার মতো ব্যান্ডেজ বেঁধে ড্রেসিং রুমে ফিরে এসেছিলেন এই হার্ড হিটার ব্যাটসম্যান।

বাংলাদেশের ইনিংসের ৪৬.৫ ওভারে নবম উইকেটের পতন। অপরাজিত রয়েছেন মুশফিক। তখন দলের সংগ্রহ ২২৯ রান। ভাঙা হাত নিয়ে মাঠে নামতে পারবেন না তামিম! তাই ওখানেই ইনিংসের সমাপ্তি ধরে নিয়েছিলেন সবাই। কিন্তু সবাইকে বিস্মিত করে মাঠে নামলেন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা এই ব্যাটসম্যান।
-------------------------------------------------------
আরও পড়ুন : অপেক্ষা শেষ হলো রোনালদোর
-------------------------------------------------------