• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এশিয়া কাপে জয় দিয়ে পাকিস্তানের যাত্রা শুরু

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৪২

এশিয়া কাপে হংকংয়ের বিপক্ষে বড় জয় পেলো পাকিস্তান। আজ রোববার সহজেই ৮ উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ল সরফরাজ আহমেদের দল।

এদিন টস জিতে প্রথমে ব্যাচ করে হংকং। ৩৭.১ ওভার খেলে মাত্র ১১৬ রানেই গুটিয়ে গিয়েছিল তাদের ইনিংস। জবাবে পাকিস্তান ২৪ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রানটা তুলে দেয়।

এই বছরের শুরুতেই ওয়ানডে ক্রিকেট খেলার স্থায়ী ছাড়পত্র হারিয়েছিল হংকং। এশিয়া কাপ খেলার জন্য তাদের অস্থায়ীভাবে একদিনের ম্যাচ খেলার ছাড় দিয়েছে আইসিসি। এবারের এশিয়া কাপ জেতার অন্যতম দাবিদার পাকিস্তানের সামনে তারা বড় বাধা হয়ে দাঁড়াবে এমনটা কেউই আশা করেননি। কিন্তু একদিনের ম্যাচ খেলার স্থায়ী ছাড়পত্র ফিরে পেতে যারা চাইছে তাদের থেকে আরও একটু বেশি লড়াই দেখার আশা করেছিল ক্রিকেট বিশ্ব। হংকংয়ের ব্যাটিংয়ে সেই লড়াই পাওয়া যায়নি। তবে মাথায় রাখতে হবে দলটির একজন খেলোয়াড়ও সম্পূর্ণ পেশাদার ক্রিকেটার নন।

শুরুতে পাকিস্তানের বোলিং আক্রমণের সামনে কোণঠাসা হয়ে যায় হংকং। প্রথম থেকেই পাকিস্তানের পেসারদের সামনে গুটিয়ে ছিলেন তারা। সেভাবে পার্টনারশিপই গড়ে ওঠেনি। তাদের ইনিংসে বলার মতো একটিই বিষয়, তা হল কেডি শাহ ও আইজাজ খানের পার্টনারশিপ।

শাহ ৫০ বলে ২৬ করে যান, আইজাজ করেন ৪৭ বলে ২৭। দুজনে ৫৩ রানের জুটি গড়েছিলেন। হুড়োহুড়ি না করে ইনিংস গড়ায় মন দিয়েছিলেন তারা। তবে পাকিস্তান বোলারদের সামনে তাদের সেই প্রতিরোধ বেশিক্ষণ টেকেনি।

পাকিস্তানের পক্ষে ৩ উইকেট পান উসমান খান। তিনিই উইকেটে দাঁড়িয়ে যাওয়া আইজাজ খানকে ফেরান। শাহ আউট হন হাসান আলির বলে। তিনি মোট ২টি উইকেট পেয়েছেন। এছাড়া ২ উইকেট নিয়েছেন শাদাব খান, ১টি উইকেট পেয়েছেন ফাহিম আশরাফ।

হংকংয়ের প্রথম ও শেষ উইকেট পড়ে রান আউটে। হংকংয়ের ইনিংস তাড়াতাড়ি শেষ হয়ে যাওয়ায় ইনিংস সমাপ্তিতে বিরতি নেয়া হয়নি। পাকিস্তান ইনিংসের ৭ ওভারের মাথায় বিরতি নেয়া হয়। সেই সময় পাকিস্তান বিনা উইকেটে ৩৫ রান তুলেছিল।

দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক কোনও রকম তাড়াহুড়ো করেননি। বিরতির পর দ্বিতীয় ওভারেই অফস্পিনার এহসান খানের বলে উইকেটের পিছনে ধরা পড়েন ফখর। এর পর বাবর আজমের উইকেটও একইভাবে তুলে নেন এহসান। ৮ ওভার বল করে ৩৪ রান দিয়ে তিনি ২ উইকেট পান।

আগামী মঙ্গলবার হংকংয়ের পরের খেলা ভারতের সঙ্গে। আর তার পরের দিনই ভারত-পাকিস্তান মহারণ।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh