• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

সাফের ফাইনালে ভারত-মালদ্বীপ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ সেপ্টেম্বর ২০১৮, ২২:৩৩ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫০
গ্রুপ পর্বে কোনও জয় নেই, ছিল না কোনও গোলও। অথচ সেমি ফাইনালে জায়গা করে নেয় মালদ্বীপ। সেই মালদ্বীপ উঠে গেলো এবার সাফের ফাইনালে। সৌভাগ্য বলা চলে।

গ্রুপ পর্বে গোল না পাওয়া দলটা সেমিফাইনালে এসে নেপালকে হারালো ৩-০ গোল।

আজ বুধবার বিকেল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় নেপাল মালদ্বীপ। ম্যাচের ২৭ মিনিটের মাথায় শুরু হয় বজ্র ও বৃষ্টি। যার ফলে খেলা সাময়িক বিরতিতে রাখেন ম্যাচ রেফারি।

প্রায় ২০ মিনিট পর আবারও শুরু হয় খেলা। যদিও ২৭ মিনিটের মাথায় বিরতিতে যাওয়ার আগে ৯মিনিটের মাথায় ফ্রি কিক থেকে গোল করে ১-০ তে এগিয়ে যায় মালদ্বীপ।

ম্যাচের প্রথমার্ধ ১-০ গোলে শেষ হলেও দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার জন্য অনেক চেষ্টা করেও ব্যর্থ হয় গ্রুপ পর্বে বাংলাদেশকে ২-০ গোলে হারানো নেপাল।

খেলার শেষ ভাগে ৮৪ মিনিটের মাথায় আবারও গোল করে ব্যবধান বাড়ান মালদ্বীপের ইব্রাহিম ওয়াহিদ। এরপর ৮৬ মিনিটের মাথায় আবারও গোল করে ব্যবধান ৩-০ করেন ইব্রাহিম।

দিনের অন্য ম্যাচে মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। যদিও পাকিস্তান এবারের টুর্নামেন্টে ফেভারিটের কাতারে ছিল না। ভারতও তাই এই ম্যাচটাকে সাধারণ ম্যাচের মতোই নিয়েছিল।

ম্যাচটাও তেমন জমে উঠেনি প্রথমার্ধে। তবে গোল শূন্য ড্রতেই শেষ হয় প্রথমার্ধ। কিন্তু দ্বিতীয়ার্ধের খেলা শুরুর দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যায় ভারত।

মনবীর সিংয়ের গোলে এগিয়ে থাকা ভারত দ্বিতীয় গোল পায় ৬৯ মিনিটে। এই গোলও আসে মনবীরের পা থেকে।

ম্যাচের ৮৪ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় সুমিত পাসির হেড থেকে আসে ভারতের তৃতীয় গোল।

ম্যাচের শেষ মুহূর্তে অর্থাৎ ৮৮ মিনিটের মাথায় পাকিস্তানের ১০ নম্বর জার্সি পরিহিত মুহাম্মদ আলীর ডি-বক্সের বাইরে থেকে শট থেকে আচমকা গোল পেয়ে যায় পাকিস্তান।

এর আগে ৮৬ মিনিটের সময় দুই দলের খেলোয়াড়দের অখেলোয়াড়সুলভ আচরণে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভারতের লালিয়ানজুলা ও পাকিস্তানের মহসিন আলীকে।

আগামি ১৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে ভারত ও মালদ্বীপ।

এমআর/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়