• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ট্রাম্পকে এক হাত নিলেন ব্রাজিলের কোচ তিতে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৬ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫০
বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাবার পর ব্রাজিলকে নিয়ে ঠাট্টা করেছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর সেটির জবাব দিলেন সেলেকাওদের কোচ তিতে।

বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা ঘরে তোলার স্বপ্ন ভঙ্গ হয় দক্ষিণ আমেরিকার দেশটির। রাশিয়ার যাত্রা শেষ হবার পর চলতি সপ্তাহে প্রথমবারের মতো মাঠে নামে তিতের শিষ্যরা। গত শনিবার যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারায় নেইমার নেতৃত্বাধীন দলটি। 

বুধবার ফের মাঠে নামবে ব্রাজিল শিবির। যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের ফেডএক্স ফিল্ডে এল সালভাদরের বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায়। 

এই ম্যাচের নামার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন তিতে। এসময় তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ঠাট্টার জবাবও দেন।

গেলো মাসে ট্রাম্পের সঙ্গে দেখা করেছিলেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। সেসময় ব্রাজিলিয়ান এক সাংবাদিক উপস্থিত ছিলেন। ওই সাংবাদিক ট্রাম্পকে এক প্রশ্ন করলে বিশ্বকাপ থেকে বাদ পড়ার বিষয়টি টেনে তিনি বলেন, ফুটবলের দেশ... আমার মনে হয় তোমরা সমস্যায় পড়েছিলে।

সে প্রসঙ্গটি নিয়ে হাতের পাঁচ আঙুল তুলে ব্রাজিলের কোচ এদিন বলেন, ট্রাম্পের প্রতি আমার উত্তর হচ্ছে, আমরা পাঁচবারের বিশ্বসেরা দল। হয়তো, ইতিহাস ঘাটালে তিনি আরও ভালোভাবে জানতে পারবেন। 

এল সালভাদরের বিপক্ষে ম্যাচটি দিয়ে ক্যারিয়ারের ৯২তম ম্যাচে নামবেন নেইমার। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সমান হবে। ফুটবলের ইতিহাসের সবচেয়ে সফলতম দেশটির হয়ে এই পর্যন্ত সবচেয়ে বেশি ১৪২ ম্যাচ খেলেছেন সাবেক অধিনায়ক কাফু।

আরও পড়ুন  :

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়