• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

মেসির অপেক্ষায় ১০ নম্বর জার্সি: কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪১

বিশ্বকাপে হতাশাজনক পারফর‌ম্যান্সের পর চলতি সপ্তাহে প্রথমবারের মতো মাঠে নেমেছিল আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির অধীনে প্রথম ম্যাচেই চমক দিয়েছে আলবিসেলেস্তেরা। গেলো শনিবার গুয়েতামালার বিপক্ষে ৩-০ গোলে জয় নিয়ে মাঠে ছাড়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। স্কোয়াডে লিওনেল মেসি না থাকলেও মাঠে ১০ নম্বর জার্সি পরে নামতে দেখা যায়নি কাউকেই। আগামীকাল বুধবার বাংলাদেশ সময় ভোর ছয়টায় কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টাইনরা। এই ম্যাচে নামার আগে ভারপ্রাপ্ত কোচ স্কালোনি জানালেন মাঠে ১০ নম্বর জার্সি না থাকার কারণ।

রাশিয়া থেকে ফিরে এসেই বাদ পড়তে হয়েছিল সাবেক কোচ হোর্হে সাম্পাওয়ালিকে। তার বদলে অন্তর্বর্তীকালীন হিসেবে নিয়োগ পান দেশটির সাবেক খেলোয়াড় স্কালোনি। অন্যদিকে এই বছর জাতীয় দলের হয়ে আর নামছেন না মেসি। এবিষয়টি নিশ্চিত করে কেউই বলতে পারছেন না, কবে ফিরছেন এই ফরোয়ার্ড।

দলটির সবচেয়ে বড় তারকার সাময়িক অবসরের এই সিদ্ধান্তের পর বেশ কয়েকজন সিনিয়র সদস্যদের বাদ দিয়ে গুয়েতামালা ও কলোম্বিয়ার বিপক্ষে তরুণ একটি দল ঘোষণা করা হয়। মেসি ছিলেন না মাঠে, তবুও ১০ নম্বর জার্সি কেন ব্যবহৃত হলো না? এমন প্রশ্নের জবাবে নতুন কোচ বলেন, এই প্রশ্নের একটিই উত্তর। যারা বিশ্বকাপ ও বর্তমান দলে রয়েছেন তাদের জার্সি নম্বর আগের মতোই রয়েছে।

তিনি বলেন, আমাদের সঙ্গে না থাকার বিষয়ে যত দিন মেসি নিজে সিদ্ধান্ত না জানাবেন ততদিন এই জার্সিটি তার জন্যই বরাদ্দ।