• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানে বাঁধ নির্মাণে অনুদান দিলেন আলিম দার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৬

দীর্ঘদিন ধরে পাকিস্তানে খরা সমস্যা চলছে। দেশটির বহু অঞ্চল খরাপ্রবণ। প্রতি বছর খরার কারণে মৃত্যুর ঘটনা ঘটছে। দক্ষিণ এশিয়ায় দেশটির অন্যতম বড় এই সমস্যা কাটানোর উদ্যোগ নেয়া হয়েছে। নড়েচড়ে বসেছে নবগঠিত সরকার। দেশজুড়ে জলাধার, বাঁধ তৈরি করে পানি ধরে রেখে অনাবৃষ্টির সময় সেই পানি ব্যবহার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কিন্তু এতো বাঁধ তৈরির জন্য যে অর্থের প্রয়োজন, তা পাকিস্তান সরকারের কাছে নেই। আর তাই দেশে-বিদেশে বসবাসকারী পাকিস্তানের নাগরিক, বিদেশি বংশোদ্ভূতদের কাছে আর্থিক সাহায্যের আবেদন করা হচ্ছে। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানও সবার কাছে এই প্রকল্পের জন্য আর্থিক সাহায্য চেয়েছেন। আর এতে সাড়া মিলেছে। বড় সমস্যা মেটাতে এগিয়ে এলেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আম্পায়ার আলিম দার।

বিশ্বের অন্যতম সেরা এই আম্পায়ার নিজের দেশের বাঁধ নির্মাণের জন্য ১০ হাজার মার্কিন ডলার অনুদান দিলেন। দীর্ঘ ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং করছেন আলিম দার। এই সংবাদটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাও।

দীর্ঘদিন ধরে আইসিসির এলিট প্যানেলে থাকা আলিম এক ভিডিও পোস্ট করে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

৫০ বছর বয়সী এই আম্পায়ার বলেন, দেশের বিভিন্ন প্রান্তে বাঁধ তৈরি করার যে প্রকল্প শুরু হয়েছে আমি তাতে ১০ হাজার মার্কিন ডলার দান করলাম। খরার হাত থেকে দেশকে বাঁচাতে এই বাঁধ প্রকল্প দারুণ কাজে দেবে।