• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

শেষ চারে ওঠার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৯ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩২
টানা দুই জয় পেয়ে সাফ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত ছন্দে রয়েছে বাংলাদেশ দল। আজ শনিবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নেপালের মুখোমুখি হচ্ছে জেমি ডে’র শিষ্যরা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ সন্ধ্যা ৭টায় ম্যাচটি শুরু হবে। সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও চ্যানেল নাইন। 

নিজেদের প্রথম ম্যাচে অসাধারণ ফুটবল উপহার দিলেও শেষ মুহূর্তের গোলে পাকিস্তানের কাছে ২-১ এ হারতে হয় হিমালয়ের দেশটিকে। তবে ভুটানের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় নিয়ে ঘুরে দাঁড়ায় বাল গোপাল মহারাজনের শিষ্যরা।

আর তাই বাংলাদেশ কোচের চোখে নেপাল একটি শক্ত প্রতিপক্ষ।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জেমি ডে বলেন, নেপাল ম্যাচের জন্য আমরা মুখিয়ে আছি। দল হিসেবে তারা খুবই ভালো। আমাদের পথে সমস্যা তৈরি করবে তারা। পাকিস্তানের বিপক্ষে দুর্ভাগা থাকলেও ভুটানকে ৪ গোলে হারিয়ে নেপাল। 

তপু-জামালদের কোচ আরও বলেন, সেমিতে উঠার জন্য আমাদের ভালো খেলতে হবে। সেটা করতে না পারলে আমরা টুর্নামেন্ট থেকে ছিটকে যাব। যেটা খুব হতাশাজনক হবে। কারণ শুরুর দুই ম্যাচে আমরা দারুণ ছিলাম।

শেষ চারে উঠতে নেপালের বিপক্ষে ড্র হলেই চলবে। যদিও হারলেও সমস্যা হবে না। সেক্ষেত্রে সমীকরণের মাঝে হিমশিম খেতে হবে। 

যদিও বাংলাদেশ-নেপাল মাঠে নামার আগেই শেষ হয়ে যাবে পাকিস্তান-ভুটানের ম্যাচটি। আর সেই ম্যাচই বাংলাদেশের শেষ চারের উঠার সমীকরণ নির্ধারণ করে দিবে।

দুই দল ২১ বার মুখোমুখি হয়েছে। সব মিলিয়ে ১২ ম্যাচে জয় রয়েছে লাল-সবুজদের। অন্যদিকে ৬টি জিতেছে নেপালিরা। ড্র তিনটিতে। নেপালের বারে মোট ২৬টি গোলে দিতে পেরেছে বাংলাদেশ। অন্যদিকে ১৪টি গোল হজম করেতে হয়েছে।

আরও পড়ুন :

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়