• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

জার্মান দেয়ালে আটকে গেল চ্যাম্পিয়ন ফ্রান্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৫ | আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫৮
রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় ফ্রান্স। কিন্তু বিশ্বকাপ পরবর্তী প্রথম ম্যাচেই জার্মান দেয়ালে আটকে গেলো লস ব্লুজরা। 

বৃহস্পতিবার উয়েফা নেশন্স লিগের উদ্বোধনী দিনে ‘এ’ লিগে গ্রুপ-১ এ ফ্রান্স-জার্মানির মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হয়। পুরো ম্যাচ জুড়ে দাপট দেখিয়েছে রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে বাদ যাওয়া জার্মানি।

অথচ এই জার্মানিই বিশ্বকাপে মেক্সিকো ও দক্ষিণ কোরিয়ার কাছে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকে ছিটকে পড়ে। কিন্তু এদিন অন্য এক জার্মানিকে দেখে ফুটবল বিশ্ব। তাদের খেলা দেখে মনেই হয়নি তারা বিশ্বকাপের মতো ইভেন্টে প্রথম রাউন্ডে বাদ পড়তে পারে। 

বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ফরাসিদের শুরুটা তেমন ভালো হয়নি। ম্যাচের ৩৫তম মিনিটে গোল করার সুয়োগও পায় তারা। যদিও ম্যাট হামেলসের করা শটটি লক্ষ্যভ্রষ্ট হয়।
------------------------------------------------------------------
আরও পড়ুন : ‘জাতীয় দলে ফিরতে মেসিকে চাপ দেয়া হবে না’
------------------------------------------------------------------

বিরতির কয়েক মিনিট আগে ম্যাচে ফিরে দেশমের দল। পরপর দুটি গোলের ‍সুযোগও তৈরি করে তারা। কিন্তু জিরুড ও এমবাপে গোল করতে ব্যর্থ হন।

দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। সেই সঙ্গে চলতে থাকে উভয় দলের গোল মিসের মহড়াও। তবে জার্মানির গোল মিসের চেয়ে ফ্রান্সের গোলরক্ষকের কৃতিত্বই বেশি। কারণ বেশ কয়েকটি জোরালো আক্রমণ তিনি ফিরিয়ে দেন। ফলে ৯০ মিনিটে গোলের দেখা পায়নি কোনও দল। শেষ পর্যন্ত গোল শূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলের।

আরও পড়ুন :

এএ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়