এশিয়া কাপ স্কোয়াডে মুমিনুল হক

প্রকাশ | ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩১ | আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০০

আরটিভি অনলাইন রিপোর্ট

এশিয়া কাপের অনুশীলন চলাকালীন মীরপুরে আঙ্গুলে ব্যথা পেয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। ফিল্ডিং প্র্যাকটিস চলাকালীন বাম হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পাওয়া এই টপ অর্ডার ব্যাটসম্যান। এশিয়ান ক্রিকেটের সবচেয়ে বড় এই আসরকে সামনে রেখে বাম-হাতি এই ব্যাটসম্যানের বদলে দলে কে যোগ দিচ্ছেন সেটিই ছিল বড় প্রশ্ন। আর এই প্রশ্নের জবাব দিলেন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ বৃহস্পতিবার বিসিবি প্রধান সাংবাদিকদের জানিয়েছেন, দলে ১৬তম সদস্য হিসেবে যোগ দিচ্ছেন মুমিনুল হক। গেলো মাসে আয়ারল্যান্ডের মাটিতে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে লিস্ট ‘এ’ সিরিজে অসাধারণ পারফরম্যান্সই জাতীয় দলের দ্বার খুলে দিয়েছে তাকে। বাংলাদেশের ‘টেস্ট স্পেশিয়ালিস্ট’ খ্যাত এই তারকা আইরিশ এ দলের বিপক্ষে চার ইনিংসে মোট ২৯৭ রান করেন। এর মধ্যে ১৩৩ বলে ১৮২ রানের চমৎকার একটি ইনিংসও রয়েছে। 
-------------------------------------------------------
আরও পড়ুন : শুভ জন্মদিন কাটার মাস্টার মুস্তাফিজ
-------------------------------------------------------

আগামী রোববার ৯ সেপ্টেম্বর আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে ক্রিকেট দল। 

দলে সাকিব আল হাসান থাকলেও তার আঙ্গুলের অস্ত্রোপাচার নিয়ে সংশয় ছিল। কিন্তু দলের প্রয়োজনে এশিয়া কাপে খেলছেন তিনি এমনটাই জানিয়েছে কোচ স্টিভ রোডস।

অন্যদিকে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করেন এবারের আসরে টাইগারদের চ্যাম্পিয়ন হবার যোগ্যতা রয়েছে।

এশিয়া কাপের ১৬ সদস্যের বাংলাদেশ দল 

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এবং আবু হায়দার রনি।

আরও পড়ুন : 

ওয়াই/জেএইচ