• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সাফ সুজুকি কাপ

ভারত-শ্রীলঙ্কার একাদশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৪ | আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৭
সাফ সুজুকি কাপে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা সাতটায়। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টে গ্রুপ ‘বি’তে দল দুটি ছাড়াও রয়েছে মালদ্বীপ।

সাফ চ্যাম্পিয়নশিপে মোট ১১টি আসরের মধ্যে সাতবার সেরা হয়েছে ভারত। আর তাই এবারের আসরে অনূর্ধ্ব ২৩ দল পাঠিয়েছে ভারতীয়রা। বাকি চারবারের মধ্যে একবার করে বাংলাদেশ, আফগানিস্তান মালদ্বীপ ও শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হয়েছে। এই টুর্নামেন্টে পাকিস্তান, নেপাল ও ভুটান একবারও ফাইনাল খেলতে পারেনি। 

দ্বাদশ আসর খেলতে সবার প্রথম বাংলাদেশে এসেছিল লঙ্কানরা। এর পরই নীলফামারীতে বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেয় শ্রীলঙ্কা। ওই ম্যাচে ১-০ তে হারতে হয় স্বাগতিকদের।

অন্যদিকে তরুণ ভারত দলটি গত বছর নিজেদের মাটিতে যুব বিশ্বকাপ খেলেছে। কয়েকদিন আগেই আর্জেন্টিনার যুবদলকে হারিয়ে দিয়েছিল এই দলের কয়েকজন সদস্য।

ভারত একাদশ

বিশাল কেইথ (গোলকিপার), সুখদেব পাটিল, দেবিন্দর সিংহ, জেরি লালরিনজুয়ালা, ভিনিত রায়, ভিগনেস ডি, নিখিল পুজারী, মানভির সিং, হিতেষ শর্মা।

শ্রীলঙ্কা একাদশ

সুজন পেরারা (গোলকিপার), সুভাস মধুসন, বি ওয়ারাকাগোডা,
ডাকসন পাসলাস, চামিরা সাজিথ কুমারা, কাভিন্দু ইশান, মোহামেদ রিফনাজ, আসিকুর রাহুমান, মোহামেদ ফজল, আফিল মোহামেদ,  বানডারা রাত্নানায়েকে।

আরও পড়ুন : 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়