• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মেসিকে প্রত্যক্ষ হুমকি দিলেন রিয়াল কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫২

হ্যাটট্রিক চ্যাম্পিয়নস ট্রফি ঘরে তোলার রেশ কাটতে না কাটতেই রিয়াল সমর্থকদের বড় ধাক্কা দেন কোচ জিনেদিন জিদান। বিশ্বকাপ পরবর্তী সময়ে ক্রিশ্চিয়ানো রোনালদো চলে যাওয়ায় ভেঙে পড়ে গ্যালাকটিকোরা। যদিও এটা মেনে নিতে নারাজ নতুন কোচ জুলিয়েন লোপেতেগুই। ধাক্কা খাওয়ার কথাটি না মানার যথেষ্ট যুক্তি রয়েছে কোচের কাছে। কারণ মৌসুমের শুরুতে অ্যাথলেটিকোর কাছে শিরোপা হারের সবাই বলছিল রোনালদোবিহীন রিয়াল শুন্য। কিন্তু লা লিগা শুরু হওয়ার পর অন্য এক রিয়ালকে দেখছে ফুটবল বিশ্ব। প্রথম তিন ম্যাচে তিনটিতে জিতেই বার্সার সঙ্গে টক্কর দিয়ে চলছে তারা।

রোনালদো রিয়াল ছাড়ার কারণে আরেকটি ক্ষতি হয় লা লিগার। সেটি হলো গত ৯ বছর ধরে এ লিগে দেখা যাচ্ছিল লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর দ্বৈরথ। কিন্তু রোনালদো চলে যাওয়ায় এ মৌসুম থেকে সে লড়াইকে মিস করবে লা লিগার সমর্থকরা।

-------------------------------------------------------
আরও পড়ুন : টেলিভিশনে আজকের খেলার আয়োজন
-------------------------------------------------------

রোনালদোর চলে যাওয়া নিয়ে কোনও কথাই বলেননি তার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। সোমবার কাতালান রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে রোনালদোর বিষয়ে প্রথম মুখ খোলেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি। তিনি রোনালদোবিহীন রিয়ালকে দুর্বল শক্তির দল হিসেবেই বিবেচনা করেন। পাশাপাশি তিনি আরও বলেন, রিয়াল মাদ্রিদ বিশ্বের অন্যতম সেরা দল। তাদের অসাধারণ একটি স্কোয়াড আছে। কিন্তু এটা নিশ্চিত, রোনালদোর অনুপস্থিতি তাদের কিছুটা দুর্বল করে ফেলেছে। বরং জুভেন্তাস চ্যাম্পিয়ন্স লিগে ফেভারিট থাকবে।’