প্যাট্রিয়টসদের জেতালেন মাহমুদুল্লাহ

প্রকাশ | ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০৯:২৯ | আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫৫

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

মাহমুদুল্লাহ রিয়াদের ঝড়ো ইনিংসে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) জ্যামাইকা তালাওয়াশের বিপক্ষে বড় জয় পেয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। সোমবার বৃষ্টি আইনে সাত উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্রিস গেইল নেতৃত্বাধীন দলটি।  

বাংলাদেশ জাতীয় দলের তারকা মাত্র ১১ বলে অপরাজিত ২৮ রান করে প্যাট্রিয়টসদের জয়ের বন্দরে পৌঁছে দেল। দুর্দান্ত এই ইনিংসটি দুইটি চার মারেন ও দুইটি ছক্কায় সাজান।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে জ্যামাইকা। দলের পক্ষে ২৯ বল খেলে ৪০ রান করেন গ্লেন ফিলিপস। ৪০ বলে ৮৪ রান করেন রভম্যান পাওয়েল। 

-------------------------------------------------------
আরও পড়ুন : মেসি-সুয়ারেজে বার্সার গোল উৎসব
-------------------------------------------------------

নিজেদের মাঠে প্যাট্রিয়টসের বোলারদের মধ্যে দুটি উইকেট উইকেট শিকার করেন বেন কাটিং। একটি করে তুলে নেন ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট এবং আলজারি যোসেফ। 

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমেই ফিরে যান প্যাট্রিয়টসের ওপেনার এভিন লুইস। অন্যদিকে দুর্দান্ত সূচনা করে ম্যাচের ভিত গড়ে দেন অধিনায়ক গেইল। ৬.৩ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নামে। বৃষ্টির পর খেলা শুরু হলে প্যাট্রিয়টসদের নতুন লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয়া হয়। জয়ের জন্য তাদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১১ ওভারে ১১৮ রান। কিন্তু পাঁচ বল হাতে রেখে তারা জয় তুলে নেয়।

দলের পক্ষে ২৪ বলে ৪১ রান করেন গেইল। ২৪ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন রাসি ভ্যান ডের ডুসেন। ১১ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন রিয়াদ। ম্যাচ সেরা খেলোয়াড়ের ডুসেন।

জ্যামাইকার বোলারদের হয়ে ওশানে থমাস, ক্রিশমান সান্তোকি একটি করে উইকেট নেন। দুটি উইকেট আদায় করেন অ্যাডাম জাম্পা। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ডুসেন।

আরও পড়ুন : 

ওয়াই/এসএস