জাতীয় দলে থিতু হতে চান মিথুন

প্রকাশ | ০২ সেপ্টেম্বর ২০১৮, ২১:০২ | আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৩

আরটিভি অনলাইন রিপোর্ট

দীর্ঘ চার বছর আগে অভিষেক হয়েছিল। ২০১৪ সালের পর চলতি বছরের শুরুতে ওয়ানডে দলে ফিরেছিলেন। যদিও আহামরি কিছু করতে পারেননি। তবে ‘এ’ দলে নিয়মিত পারফর্ম করে এবার ফের সুযোগ মিলেছে। আর সেটাই কাজে লাগিয়ে জাতীয় ওয়ানডে দলে স্থায়ী হতে চান মোহাম্মদ মিথুন। 

আজ রোববার সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার। 

দলে স্থায়ী হওয়ার বিষয়ে আশাবাদ জানিয়ে তিনি বলেন, আসলে কারোরই প্রত্যাশা থাকে না শুধু দলে সুযোগ পাওয়া। অবশ্যই দলে সুযোগ পেয়ে দলের জন্য কিছু করা বা নিজের জায়গাটা পাকা করাটাই থাকে মূল উদ্দেশ্য। এরপরেও কখনও হয়, কখনও হয় না। মানুষের জীবন সবসময় একরকম যায় না। সব চেষ্টা যে সফল হবে, সেটাও না। আমরা চেষ্টা করতে পারি আমাদের ক্যারিয়ার কীভাবে আরও সুন্দর করা যায়। বাকিটা আল্লাহর ইচ্ছা এবং নিজের চেষ্টা। 

-------------------------------------------------------
আরও পড়ুন : এমবাপের জার্সি পরা শিশুকে নিজের জার্সি দিলেন নেইমার
-------------------------------------------------------

এশিয়ার সেরার লড়াইয়ে তামিম ইকবালের সঙ্গী হচ্ছেন কে? সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনা করলে লিটন দাসই রয়েছেন এগিয়ে। এছাড়া রয়েছে ছয় ও সাত নম্বর পজিশন। আর ওই জায়গায় খেলতে হতে পারেন মিথুনকে।

সম্প্রতি ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে বেশ  সফল ছিলেন। তাই আসন্ন এশিয়া কাপে তাই জায়গাও করে নিয়েছেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

একাদশে সুযোগ পেলে যেই পজিশনেই খেলতে নামুক মূল উদ্দেশ্য থাকবে স্ট্রাইক রেট ধরে রেখে ব্যাট করা। এমনটাই জানিয়ে মিথুন বলেন, ক্যারিয়ারের শুরু থেকেই উইকেটে নেমে খুব বেশি সময় নিই না সেট হওয়ার জন্য। আমি প্রথম থেকেই চেষ্টা করি, রানের ধারাবাহিকতা বজায় রাখার জন্য এবং স্ট্রাইক রোটেট করার জন্য। সুতরাং ছয় কিংবা সাত নম্বরে কিন্তু সেটাই গুরুত্বপূর্ণ যে নেমেই স্ট্রাইক রোটেট করতে হবে। স্ট্রাইক রোটেট আমার ন্যাচারেই আছে, তাই খুব বেশি চিন্তা করার কিছু নেই।

মূল একাদশে সুযোগ মিললে লোয়ার মিডেল অর্ডারে নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন এই উইকেট কিপার ব্যাটসম্যান।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। ‘বি’ গ্রুপে টাইগারদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। অন্যদিকে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলবে বাছাই পর্বে জয় করে আসা একটি দল।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ