• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

প্রত্যাশিত দল নিয়েই এশিয়া কাপে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৩ | আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৯
এশিয়া কাপকে কেন্দ্র করে সরাসরি সুযোগ পাওয়া পাঁচ দেশের মধ্যে ৪টি দেশ ইতোমধ্যে তাদের দল ঘোষণা করেছিল। বাকি ছিল শুধু আফগানিস্তান। আজ ছয়জাতি এ টুর্নামেন্টের জন্য ১৭ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে আফগান ক্রিকেট বোর্ডও (এসিবি)।

অভিজ্ঞতার পাশাপাশি তারুণ্যের মিশেলে এশিয়া কাপের ১৪তম আসরের জন্য শক্তিশালী দলই গঠন করেছে আফগানরা। সদ্যই আয়ারল্যান্ডের মাটি থেকে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ জেতায় আত্মবিশ্বাসেও এগিয়ে থাকবে তারা।

নিয়মিত অধিনায়ক আজগর আফগানের নেতৃত্বেই এশিয়া কাপে খেলবে আফগানিস্তান। এছাড়া দলে থাকছেন নিয়মিত মুখের সবাই। নতুন মুখ হিসেবে দেখা যাবে মুনির আহমেদ কাকার ও সৈয়দ আহমাদ শেরজাদকে। রশিদ খান ও মুজিব উর রহমানের স্পিন জুটির সঙ্গে থাকছেন নাজিবুল্লাহ জাদরান, আফতাব আলমের মতো পেসাররা।

এশিয়া কাপের ‘বি’ গ্রুপে আফগানদের প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টুর্নামেন্টের সুপার ফোর বা দ্বিতীয় পর্বে যেতে কমপক্ষে একটি জয় পেতে হবে তাদের। ১৭ তারিখ লঙ্কান আর ২০ তারিখ মাশরাফি বিন মুর্তজা নেতৃত্বাধীন দলের বিপক্ষে নিজেদের দুই ম্যাচ খেলবে আফগানরা।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ হওয়ায় এবারের আসরটি হবে ওয়ানডে ফরমেটে।

এশিয়া কাপের আফগান স্কোয়াড

আজগর আফগান, মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, মোহাম্মদ নাবী, গুলবদিন নাইব, রশিদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর-রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুরিন আহমেদ কাকার, সৈয়দ আহমাদ শেরজাদ, শারাফুদ্দিন আশরাফ ও বাফাদার মোমান্দ।

আরও পড়ুন :

এএ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়