• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

নতুন মুখ নিয়ে এশিয়া কাপে লড়বে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৭ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৫
এশিয়া কাপের জন্য ১৬ সদস্যের ভারত দল ঘোষণা হয়েছে। আজ শনিবার ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) জানায়, এশিয়ার সেরার লড়াইয়ে দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেয়া হয়েছে। তার বদলে টিম ইন্ডিয়ার নেতৃত্বে থাকছেন রোহিত শর্মা। দলের সহ অধিনায়ক হিসেবে শিখর ধাওয়ানের নাম ঘোষণা করা হয়েছে। 

দলে রয়েছেন দুজন উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি ও দীনেশ কার্তিক। এছাড়া চমক হিসাবে দলে জায়গা পেয়েছেন ২০ বছর বয়সী খলিল আহমেদ। সম্প্রতি ভারত এ দলের হয়ে ইংল্যান্ড সফরেও ছিলেন বাম-হাতি এই পেসার।

-------------------------------------------------------
আরও পড়ুন : রোনালদোর জার্সি পেলেন রিয়ালের ঘরের ছেলে
-------------------------------------------------------

দলে স্পিন বিভাগে রয়েছেন যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেল। এছাড়া পেস বোলিংয়ে চোট সারিয়ে ফিরছেন ভুবনেশ্বর কুমার। দলে রাখা হয়নি উমেশ যাদবকে।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে টুর্নামেন্ট। চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। ‘এ’ গ্রুপে ভারতের বিপক্ষে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ছাড়াও লড়বে বাছাই পর্বে থেকে উঠে আসা আরেকটি দল।

এশিয়া কাপে ভারত দল

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ অধিনায়ক), লোকেশ রাহুল, অম্বাতি রায়াডু, মনীশ পান্ডে, কেদার যাদব, এমএস ধোনি (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর, খলিল আহমেদ।

আরও পড়ুন :

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়