গরমে অতিষ্ঠ ইউএস ওপেনের অংশগ্রহণকারীরা

প্রকাশ | ৩০ আগস্ট ২০১৮, ১১:০৫ | আপডেট: ৩০ আগস্ট ২০১৮, ১১:৪৬

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

নিউ ইয়র্কে তীব্র দাবদাহের মাঝেই ফ্ল্যাশিং মিডোয় গচলছে ইউএস ওপেন। তাপমাত্রা ৩৮ ডিগ্রি ছাড়াতেই কোর্টে খেলোয়াড়রা অসুস্থ হয়ে পড়ছেন। গতকাল বুধবার তীব্র গরমে কোর্টেই হিট ব্রেকে জামা খুলে বরফের পানিতে গোসল করে নেন নোভাক জকোভিচ। আর আজ বৃহস্পতিবার পাঁচজন খেলোয়াড় গরমের সঙ্গে পাল্লা দিতে না পেরে সরে দাঁড়ালেন। ওই পাঁচজনই পুরুষ খেলোয়াড়। তাদের মধ্যে আছেন বিশ্ব র‌্যাংকিংয়ে আট নম্বরে থাকা মিখাইল ইউজানি। এই রাশিয়ান তারকা আগামী মাসেই টেনিস থেকে অবসর নিচ্ছেন। তার আগে এভাবে জীবনের শেষ গ্র্যান্ডস্লাম থেকে বিদায় নিতে হওয়ায় স্বাভাবিকভাবেই ইউজানির মনখারাপ। 

৩৬ বছর বয়সী এই খেলোয়াড় বলন, সরে যেতে খারাপ লাগছে। তবে এটাও ঠিক এত গরমে খেললে তো মারা যাব। একটা সময় মনে হচ্ছিল মাথা ঘুরে পড়ে যাব। তখনই সরে দাঁড়ালাম। এতো পুরো মরণফাঁদ হয়ে আছে। 

এদিকে দ্বিতীয় রাউন্ডে হেরে বিদায় নিলেন স্কটিশ মহাতারকা অ্যান্ডি মারে। স্পেনের ফার্নান্দো ভার্দাস্কোর বিরুদ্ধে মারে হারলেন ৫-৭, ৬-২, ৪-৬, ৪-৬। চোট থেকে সেরে উঠে ইউএস ওপেন জয়ের লক্ষ্যে নেমেছিলেন মারে। তবে তিনি যে পুরোপুরি আগের মতো ফিট নন তা বডি শারীরিক ভাষা দেখেই বোঝা যাচ্ছিল। প্রথম সেটে ৫-৭ হারের পর, দ্বিতীয়টাতে ফিরে এসেছিলেন, তবে তারপর কেমনভাবে যেন হারিয়ে গেলেন ম্যাচ থেকে। 
-------------------------------------------------------
আরও পড়ুন : সমতায় ফেরার লড়াইয়ে নামছে ভারত
-------------------------------------------------------

এদিকে নারীদের সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে মুখোমুখি উইলিয়ামস বোনেরা। সেরেনা উইলিয়ামস সহজেই ৬-২, ৬-২তে হারান জার্মানির ক্যারিনা উইথওটকে। অন্যদিকে ভেনাস দ্বিতীয় রাউন্ডে জয়ে পেয়েছেন ক্যামিলা গিয়োর্গির বিরুদ্ধে। স্ট্রেট সেটে ৬-৪, ৭-৫ এ ইতালির গ্ল্যামারগার্লকে হারিয়ে দেন সিনিয়র উলিয়ামস।  

জয় পরাজয় ছাপিয়ে ইউএস ওপেনে এখন চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে গরম। কিছুটা রেহাই দেয়ার জন্য টুর্নামেন্ট কর্তৃপক্ষ হিট ব্রেক শুরু করেছে ঠিকই কিন্তু সেই নিয়মটা বেশ জটিল। ম্যাচ জিতে, হেরে সব খেলোয়াড়ই প্রায় গরমের কথাটাই আগে বলছেন।  

আরও পড়ুন : 

ওয়ই/এসএস