• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

সমতায় ফেরার লড়াইয়ে নামছে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ আগস্ট ২০১৮, ০৯:৫১ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১০:২৮
ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের চতুর্থ ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। বাংলাদেশ সময় বিকেল চারটায় সাউদাম্পটনে বিরাট কোহলিরা নামবে সিরিজে সমতায় ফেরার জন্যই। অন্যদিকে এই ম্যাচে জয় এলেই এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নেবে ইংলিশরা। 

সিরিজের প্রথম দুটি টেস্টে হারের পর একেবারে দেয়ালে পিঠ ঠেকে যায় রবি শাস্ত্রীর শিষ্যদের। লর্ডসে ইনিংস ব্যবধানে হারের পর যেভাবে ট্রেন্ট ব্রিজে ২০৩ রানের জয় নিয়ে ঘুরে দাঁড়িয়েছে সফরকারীরা তর জন্য প্রশংসা করতেই হবে। তবে সাউদাম্পটনে হারলে ট্রেন্ট ব্রিজে অসাধারণ জয় ম্লান হয়ে যাবে। এই প্রথমবার সিরিজে টিম ইন্ডিয়া নামবে মানসিক দিকে এগিয়ে থেকে। 

ট্রেন্ট ব্রিজে ব্যাটে, বলে, ফিল্ডিংয়ে তিন বিভাগেই ইংল্যান্ডকে পরাস্ত করেন কোহলিরা। এজবাস্টন, লর্ডসে একেবারেই খেলতে পারছিলেন না ভারতীয় ব্যাটসম্যানরা। যদিও প্রথম টেস্টে অবিশ্বাস্য ব্যাটিং করেন ক্যাপটেন কোহলি।

বিরাট কোহলি ভারতীয় দলের নেতৃত্বে আসার পর এই প্রথম পরপর দুটি টেস্টে একই একাদশ নিয়ে নামতে পারে। অন্যদিকে জনি বেয়ারস্টো হাতে চোট পুরোপুরি না সারলেও খেলতে মরিয়া। আর তাই বিশেজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলবেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। আর তাই উইকেটের পেছনে দেখা যাবে জস বাটলারকে। তরুণ ব্যাটসম্যান ওলি পোপের বদলে এজবাস্টন টেস্টের হিরো স্যাম কুরান সুযোগ পেয়েছেন। ক্রিস ওকসকে অনুশীলন করতে দেখা যায়নি। তার বদলে দলে ফিরেছেন মঈন আলী। 
-------------------------------------------------------
আরও পড়ুন : ছোট পর্দায় আজকের খেলার আয়োজন
-------------------------------------------------------

ভারত একাদশ

শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরা, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা। 

ইংল্যান্ড একাদশ

অ্যালিস্টার কুক, কিয়েটন জেনিংস, জো রুট (অধিনায়ক), জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, স্যাম কুরান, আদিল রশিদ, জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড।

আরও পড়ুন : 

ওয়ই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়