• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

স্প্যানিশ ক্লাবের মালিক হচ্ছেন রোনাল্ডো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ আগস্ট ২০১৮, ১২:১৭ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ১২:৩৯
ব্রাজিলের বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ফুটবলার রোনাল্ডো। তাকে চিনেন না ফুটবল বিশ্বে এমন কাউকেই খুঁজে পাওয়া যাবে না। অনেকদিন পর আবার মিডিয়ার শিরোনাম হলেন রোনাল্ডো। ফুটবলার হিসেবে একটি দেশের প্রতিনিধিত্ব করার পর এবার তিনি একটি ক্লাবের মালিক হচ্ছেন। তবে সেটি ব্রাজিলের নয় স্পেনে। 

মালিকানা প্রাপ্ত ক্লাবটির নাম রিয়াল ভালাদোলিদ। এ ক্লাবটির বর্তমান মালিকরা হচ্ছেন মেক্সিকান ব্যবসায়ী আর্নেস্টো টিনাজেরো ও কার্লোস সুয়ারেজ। উভয়ের মধ্যে দ্বন্দ্বের সংকটে পড়তে বসেছিল ক্লাবটি। 

২৩ আগস্ট একটি গুঞ্জন ওঠে ক্লাবটির মালিক হচ্ছেন রোনাল্ডো। চলতি মাসেই সভাপতির দায়িত্ব নেয়ার কথা। কিন্তু আর্থিক বনিবনা না হওয়ায় তা পিছিয়ে যায়। তবে গত মঙ্গলবার ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, ৩০ মিলিয়ন ইউরো হলে রোনাল্ডো ক্লাবটির সভাপতি হতে পারবেন। সেক্ষেত্রে ক্লাবটির অধিকাংশ শেয়ারের মালিক হবেন ব্রাজিলিয়ান এই ফুটবলার।

-------------------------------------------------------
আরও পড়ুন : বিকেলে প্রীতি ফুটবল ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ
-------------------------------------------------------

ক্লাবটি বর্তমানে ২৫ মিলিয়ন ইউরো দেনা রয়েছে। রোনালদো ৩০ মিলিয়ন ইউরো দিলে ক্লাবটি ঋণমুক্ত হতে পারে। সেটা হলে রোনালদো সভাপতির দায়িত্ব পাবেন। তাদের এই প্রস্তাবে রোনালদোও রাজি হয়েছেন। পরবর্তী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে রিয়াল ভালাদোলিদের অধিকাংশ শেয়ারের মালিক হবেন ২০০২ বিশ্বকাপ জয়ী তারকা।

এরপর তিনি সভাপতির দায়িত্ব নিয়ে ক্লাবটিকে এগিয়ে নেয়ার চেষ্টা করবেন। বর্তমানে রিয়াল ভালাদোলিদের সভাপতির দায়িত্বে আছেন কার্লোস সুয়ারেজ। রোনাল্ডো সভাপতি হলে সুয়ারেজ ব্যবস্থাপনার দায়িত্বে থাকবেন।

রোনাল্ডোকে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ভাবা হয়। যিনি ২০০২ সালে ব্রাজিলকে শিরোপা জিতিয়েছিলেন। সেবার গোল্ডেন বুটও জিতেছিলেন তিনি। তার আগে ১৯৯৮ সালে ব্রাজিলকে ফাইনালে তুলেছিলেন। তিনি ১৯৯৬, ১৯৯৭ ও ২০০২ সালে ফিফার বর্ষসেরা খেলোয়াড় হয়েছিলেন। 

এদিকে ক্লাবটি মালিকানা পরিবর্তনের সঙ্গে আরও একটি ইস্যুতে আলোচনায় রয়েছে। সেটি হচ্ছে সবশেষ ম্যাচে তারা বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার সঙ্গে নিজেদের মাঠ হোসে জরিল্লায় অংশ নেয়। কিন্তু ঐ ম্যাচে বেশ কয়েকবার খেলা চলাকালে পিচের ঘাসসহ মাটি উঠে যেতে দেখা যায়। তাই বার্সেলোনা স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষের কাছে তাদের বিরুদ্ধে নালিশ দেয়। কর্তৃপক্ষও ইতোমধ্যে বিষয়টি তদন্ত করতে মাঠে নেমেছে। 

আরও পড়ুন :

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়