• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

অনুশীলন উপভোগ করছি: মিরাজ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ আগস্ট ২০১৮, ১৯:২৪ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১৫:১৭
আর কয়েকটা দিনের অপেক্ষা এশিয়া কাপের। শুরুর আগে চলছে নিজেদের ঝালাইয়ের কাজ। সাকিব, রিয়াদ বাদে বাকি ২৯ জনই কঠোর অনুশীলন করছেন প্রাথমিক ক্যাম্পের প্রথম দিন থেকেই। সবারই লক্ষ্য এশিয়া কাপের মূল দলে জায়গা করে নেয়া।

সবার লক্ষ্য এক হলেও ৩১ জনের প্রাথমিক তালিকা থেকে বাদ পড়তে হবে অনেককে। মূল দলে মিরাজের থাকার সম্ভাবনা প্রবল। বলা যায় বর্তমান সময়ে বাংলাদেশ দলের অটোমেটিক চয়েস এই ২০ বছর বয়সী অলরাউন্ডার।

২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চমক দেখানো এই যুব দলের অধিনায়কের চমক অব্যাহত রয়েছে জাতীয় দলেও। দেশের অনেক জয়েও রেখেছেন অসামান্য ভূমিকা। কিন্তু এশিয়া কাপে খেলবে এবারই প্রথম যদি মূল দলে সুযোগ হয় মিরাজের।

এ নিয়ে বেশ উচ্ছ্বসিতও এই উঠতি তারকা। কঠোর অনুশীলনে বেশ মনোযোগীই দেখা গেল তাকে।

দ্বিতীয় দিনের সকালে জিম সেশনের পর দলবলে মাঠে নামে ফিল্ডিং সেশনে। এখানে ঘণ্টাখানিক ঘাম ঝরান সবাই। নতুন কোচের অধীনে নতুন কিছুও আসছে নিশ্চয়!

সেটাই দেখা গেল। এক হাতে লং ক্যাচ নিতে দেখা গেল। এই ব্যপারটা বলা যায় নতুনই।

ফিল্ডিং সেশন শেষে গণমাধ্যমের সামনে আসেন মিরাজ। জানান দ্বিতীয় দিনের প্রস্তুতি সম্পর্কে।

-------------------------------------------------------
আরও পড়ুন: এশিয়ার সেরা হওয়ার প্রত্যাশা রাহীর
-------------------------------------------------------

অনুশীলন বেশ উপভোগ করছি। উপভোগ্য করে তোলার জন্য কোচ থেকে শুরু করে সবাই চেষ্টা করছেন বলেই। এখানে বেশি অনুশীলন করলে ম্যাচে কাজটা সহজ হয়ে যাবে।

এক হাতে ক্যাচ নেয়ার বিষয়েও কথা বলেন মিরাজ।

‘এখানে যদি এক হাতে ক্যাচ ধরাটা ভালোমতো রপ্ত করতে পারি তাহলে দুই হাতে বল ধরাটা সহজ হয়ে যাবে। ক্যাচ মিস করার ব্যপারটাও কমে আসবে।’

মিরাজ আরও বলেন, একটা ম্যাচে যদি ফিল্ডিংয়ের মাধ্যমে ২০ থেকে ২৫ রান সেভ করতে পারি তাহলে ম্যাচের মোড়ই ঘুরে যেতে পারে। এজ জন্যই মূলত ফিল্ডিং নিয়ে এত প্রচেষ্টা সবার।

এমআর/এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়