• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

‘রোনালদোর মতো দল ছাড়বেন না মেসি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ আগস্ট ২০১৮, ১২:৫৬ | আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ১৩:০৬
চলতি মৌসুমে সবাইকে অবাক করে দিয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নয় বছর স্প্যানিশ জায়ান্টদের হয়ে খেলে নিজেকে নিয়ে গেছেন সর্বোচ্চ উচ্চতায়। সান্তিয়াগো বার্নাব্যুর দলটিকেও টেনে তুলেছেন সর্বোচ্চ শিখরে। মৌসুম শুরুর পর ইতালিয়ান সিরি আ’য় এ পর্যন্ত দুটি ম্যাচে মাঠে নেমেও জুভিদের হয়ে সুবিধা করতে পারেননি। এরই মধ্যে সমালোচনা শুরু হয়েছে ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের সক্ষমতা নিয়েও।

এদিকে রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি রয়েছেন ফুরফুরে মেজাজে। যেখান থেকে ক্যারিয়ার শুরু করেছিলেন সেই ক্লাব বার্সেলোনার অধিনায়কও নির্বাচিত হয়েছেন। আর্মড ব্যান্ড হাতে নিয়েই তুলে নিয়েছেন পর পর দুটি শিরোপা। অন্যদিকে লা লিগার ম্যাচগুলোতে গোল করে ও করিয়ে নির্ধারিত গন্তব্যে পৌঁছতে প্রস্তুত আর্জেন্টাইন মহাতারকা।

অন্যদিকে সিআর সেভেনের পুরান ক্লাব রিয়ালও কম যাচ্ছে না। দলের সবচেয়ে সেরা তারকা যাওয়ার পর পরই ঘুরে দাঁড়িয়েছে ইউরোপ সেরা দলটি। নিয়মিত গোল করছেন করিম বেনজামা, গ্যারেথ বেলরা।

সাবেক লস ব্লাঙ্কোস তারকা রাফায়েল ফন ডার ভার্ট রোনালদোর চলে যাওয়াকে ভালো চোখে দেখছেন না। অন্যদিকে বার্সায় মেসির থেকে যাওয়াই সেরা সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করেছেন।
  
নেদারল্যান্ডসের সাবেক এই মিডফিল্ডার সম্প্রতি এক সাক্ষাতকারে বলেন, সবাই মেসিকে পছন্দ করেন। আমি বিশ্বাস করি তিনি কোনোদিনই বার্সেলোনা ত্যাগ করবেন না।

রাফায়েল ফন ডার ভার্ট ও ক্রিশ্চিয়ানো রোনালদো

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়ালে যোগ দেন রোনালদো। সেসময় লা লিগার দলটির হয়েই খেলছিলেন ফন ডার ভার্ট। বার্নাব্যুতে খুব কাছ থেকেই দেখেছেন পর্তুগিজ তারকার উত্থান।

রিয়ালকে বিশ্বের সবচেয়ে সেরা ক্লাব উল্লেখ করে ৩৫ বছর বয়সী এই তারকা বলেন, রোনালদো জুভেন্টাসে চলে যাওয়াটা আমাকে কষ্ট দিয়েছে।

ওয়াই/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়