• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

দেম্বেলের গোলে বার্সার ঘাম ঝরানো জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ আগস্ট ২০১৮, ১১:৩০ | আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ১১:৪৭
চার বছর আগের শেষ দেখায় পরাজয়ের তিক্ততা ছিল বার্সেলোনার। তাই এদিন খুবই সতর্ক ছিল স্প্যানিশ লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণ শানিয়েছিল ভালাদোলিদ। অবশেষে ফরাসি স্ট্রাইকার ওসমানে দেম্বেলের গোলে ঘাম ঝরানো জয় নিয়ে মাঠ ছাড়ে কাতাল ক্লাবটি। 

শনিবার রাতে রিয়াল ভালাদোলিদের মাঠে আতিথেয়তা নিতে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ওসমানে দেম্বেলের করা একমাত্র গোলেই কোনও অঘটন ছাড়াই মাঠ ছাড়ে মেসির নেতৃত্বে বার্সেলোনা। 

-------------------------------------------------------
আরও পড়ুন : নেইমার-এমবাপে-কাভানিতে হ্যাটট্রিক জয় পিএসজির
-------------------------------------------------------

সেগুন্ডা ডিভিশন থেকে প্রিমিয়ার ডিভিশনে এসেছে রিয়াল ভালাদোলিদ। নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে পরাজয়ের স্বাদ নিল ভালাদোলিদ। প্রথম ম্যাচে তারা ড্র করেছিল। 

এদিন ম্যাচের শুরু থেকেই নিজেদের মাঠ ও দর্শকদের সমর্থন নিয়ে মেসিদের কোণঠাসা করে রাখে ভালাদোলিদ। ম্যাচ শুরুর দুই মিনিটের মাথায় এনেস উনায়ের শটে হাত ঠেকিয়ে বারের বাইরে পাঠান বার্সা গোলরক্ষক টের স্টেগেন। ছয় মিনিট পর টনি ভিয়াকেও প্রতিহত করেন জার্মান এ গোলরক্ষক। ১৪ মিনিটে রুবেন আলকারেজকেও একইভাবে হতাশ করেন বার্সা গোলরক্ষক। যে দুটি শটের কমপক্ষে একটি গোল হতেই পারতো। 

এদিন ম্যাচে মেসিকে পাওয়া যায়নি তার মতো করে। অধিনায়ক মেসির জাদুকরী পাসগুলো কাজে লাগাতে পারেননি সতীর্থরা। একাধিক সুযোগ বানিয়ে দিলেও তারা গোল এনে দিতে পারেননি অধিনায়ককে। ম্যাচের ৩১তম মিনিটে অধিনায়কের কাছ থেকে বল পেয়ে দেম্বেলে বিপজ্জনক জায়গায় অপেক্ষায় থাকা লুইস সুয়ারেসকে খুঁজে পাননি। দুই মিনিট পর মেসির পাস থেকে গোলরক্ষককে এড়িয়ে শট নিতে পারেননি সুয়ারেস। ৩৫তম মিনিটে ফিলিপে কুতিনহোর বাঁকানো শট ঝাঁপিয়ে কোনোমতে ঠেকিয়ে দেন ভালাদোলিদের গোলরক্ষক। শেষ পর্যন্ত কোনও গোল ছাড়াই বিরতিতে যায় উভয় দল।

-------------------------------------------------------
আরও পড়ুন : জুভিদের জয়ে গোলবিহীন রোনালদো
-------------------------------------------------------

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ায় উভয় দল। ম্যাচের ৫৭ মিনিটের মাথায় লুইস সুয়ারেজের লম্বা পাসে জালে হেড নিয়েছিলেন সার্জিও রবার্তো। তার হেড জাল খুঁজে না পেলেও খুঁজে পায় দেম্বেলেকে। সঠিক সময়ে সঠিক জায়গায় থাকা ফরাসি তারকা গোলের খুব কাছ থেকে জাল খুঁজে নিতে ভুল করেননি। 

পিছিয়ে যাওয়া ভালাদোলিদ পরের সময়টাতে সমতায় ফেরানোর বেশ চেষ্টা চালায়। কিন্তু বার্সার আক্রমণ তারা রুখতে পারেনি।

উল্টো ৮৩তম মিনিটের সময় আবারও ভালাদোলিদের জালে বল পাঠান লুইস সুয়ারেজ। কিন্তু অফ সাইডের ফাঁদে পড়ে গোলটি বাদ হয়ে যায়। ম্যাচের একদম শেষ মুহূর্তে যোগ করা সময়ে অতিথিদের জালে বল পাঠিয়েছিলেন স্বাগতিকদের কেকো। কিন্তু ভিএআরে সেই গোল অফসাইডের কারণে বাতিল হয়ে গেলে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

টেনেটুনে পাওয়া জয়ের পরও পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে বার্সা। দুই জয়ে ৬ পয়েন্ট তাদের। রাতের আরেক ম্যাচে রায়ো ভায়কানোর বিপক্ষে আঁতোয়ান গ্রিজম্যানের একমাত্র গোলে জয় পায় গতবারের রানার্সআপ অ্যাথলেটিকো মাদ্রিদ।

আরও পড়ুন :

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়