• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

উলভারহ্যাম্পটনে আটকে গেল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ আগস্ট ২০১৮, ০৯:১১ | আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ১১:৩৬
ইংলিশ প্রিমিয়িার লিগে প্রথম দু’ম্যাচে গোল বন্যায় প্রতিপক্ষকে ভাসিয়ে ছিল ম্যানসিটি। মনে হচ্ছিল আগের মৌসুম যেখান থেকে শেষ করেছিল সেখান থেকেই আবার তারা শুরু করেছে। কিন্তু তৃতীয় ম্যাচে এসেই উলভারহ্যাম্পটনে হোঁচট খেল গার্দিওলার শিষ্যরা। 

শনিবার বাংলাদেশ সময় বিকেলে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের ঘরের মাঠে আতিথেয়তা নেয় ম্যানসিটি। লিগ শিরোপা ধরে রাখার মিশনে টানা দুই ম্যাচে জয়ের পর শনিবার ১-১ গোলে ড্র করে তারা।

চেলসিকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতে মৌসুম শুরু করা সিটি লিগে প্রথম ম্যাচে আর্সেনালের মাঠে ২-০ গোলে জিতেছিল। আর গত সপ্তাহে ঘরের মাঠে হাডার্সফিল্ড টাউনকে ৬-১ গোলে হারায় পেপ গার্দিওলার দল। 

উলভারহ্যাম্পটনের মাঠে প্রথমে পিছিয়ে পড়ে ম্যানসিটি। পরে আয়মেরিক লাপোর্তের গোলে ১-১এ ড্র নিয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি।

-------------------------------------------------------
আরও পড়ুন : বিশ্বকাপ জয়ী ফ্রান্সের অধিনায়ককে শাস্তি দিলো লন্ডন পুলিশ
-------------------------------------------------------

ম্যাচের প্রথমার্ধে পরপর দুই মিনিটে দারুণ দুটি সুযোগ পায় সিটি কিন্তু গোলের দেখা মেলেনি। ২১তম মিনিটে সার্জিও আগুয়েরোর নিচু শট পোস্টে লাগার পর রাহিম স্টার্লিংয়ের দুর্দান্ত শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক রুই পাত্রিসিও। এরপর আর কোনও দলই গোলের দেখা পায়নি। তাই গোলশূন্য সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল। 

বিরতি থেকে ফিরেই লিড নেয় উলভারহ্যাম্পটন। ৫৬ মিনিটে হেল্ডার কস্তার শট আটকে দিয়েছিলেন সিটি গোলরক্ষক এডারসন। কিন্তু সেখান থেকে পাওয়া কর্নার থেকে এগিয়ে যায় স্বাগতিক দল। রুবেন নেভেসের ক্রস ম্যাট ডোহার্টির মাথা ছুঁয়ে নিচে নেমে এসেছিল। হেড করতে চেয়েছিলেন উইলি বলি। মাথাও নামিয়েছিলেন কিন্তু ডান হাতে লেগেই বল জালে ঢুকে যায়। বিষয়টি রেফারি বুঝে উঠতে পারেননি ঘটনাটি এড়িয়ে গেছে লাইনসম্যানের চোখকেও। 

-------------------------------------------------------
আরও পড়ুন : নাটকীয় জয়ে মৌসুম শুরু বায়ার্নের
-------------------------------------------------------

এর ১২ মিনিট পর অর্থাৎ ৬৯তম মিনিটে এমেরিক লাপোর্তের গোলে সমতায় ফেরে অতিথিরা। ডান দিক থেকে ইলকাই গিনদোয়ানের ফ্রি-কিক থেকে পাওয়া বল চোখের পলকে জালে ঢুকিয়ে দেন তিনি।

ম্যাচে শেষ দিকে তুমুল লড়াই করেও আর গোলের দেখা পায়নি দু’দল। যার কারণে প্রতিপক্ষের মাঠে ড্র নিয়েই মাঠ ছাড়তে হলো ইংলিশ প্রিমিয়ার লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানসিটিকে।

প্রথম ড্রয়ের পর তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট হলো ৭।

আরও পড়ুন :

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়