• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

লিভারপুল বিক্রির জন্য নয় জানালো এফএসজি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ আগস্ট ২০১৮, ০৯:০৩ | আপডেট : ২৫ আগস্ট ২০১৮, ০৯:১৪
সংযুক্ত আরব আমিরাতের  ধনকুবের শেখ খালেদ বিন জায়েদ আল নাহিয়ানের ২ বিলিয়ন পাউন্ডে লিভারপুল বিক্রির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ফেনওয়ে স্পোর্টস গ্রুপ (এফএসজি)। তবে এখানে বিনিয়োগ করলে এ নিয়ে কোনও আপত্তি নেই তাদের। 

সংযুক্ত আরব আমিরাতের  ধনকুবের শেখ খালেদ বিন জায়েদ আল নাহিয়ান ম্যানচেস্টার সিটির মালিক আরবীয় ধনকুবের শেখ মনসুরের চাচাতো ভাই।

২০১০ সালে লিভারপুলের সাবেক মালিক হিকস অ্যান্ড গিলেটের কাছ থেকে মালিকানা কিনে নেয় এফএসজি। ধুঁকতে থাকা লিভারপুলকে কিনতে ৩০০ মিলিয়ন পাউন্ড খরচ হয় তাদের। 

মালিকানা পরিবর্তনের সময় সাত ম্যাচে মাত্র ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একদম নিচের সারিতে অবস্থান ছিল লিভারপুল। নতুন মালিক এসেই বিশাল বিনিয়োগ করে ক্লাবকে শীর্ষ পর্যায়ে খেলার উপযুক্ত করে তোলেন। ফলাফল, বর্তমানে লিগ টেবিলের দুইয়ে অবস্থান করছে ‘অলরেড’রা।

-------------------------------------------------------
আরও পড়ুন : নোয়াখালীর সোনাইমুড়িতে টিভি কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
-------------------------------------------------------

২০১৭ সালের শেষে এবং ২০১৮ সালের শুরুর দিকে শেখ খালেদ বিন জায়েদ আল নাহিয়ান বেশ কয়েকবার লিভারপুল বিক্রির প্রস্তাবের কথা জানিয়েছিল ডেইলি মেইল। ইংলিশ ক্লাব লিভারপুল খবরের সত্যতা নিশ্চিত করলেও এই বিশাল অঙ্কের অফার ক্লাবের দুই মালিক জন ডব্লিউ হেনরি ও মাইকেল গর্ডন গ্রহণ করতে রাজি নন। উল্টো লিভারপুলের মালিকপক্ষ থেকে জানানো হয়েছে লিভারপুল নাকি বিক্রির জন্য নয়।

তবে বিক্রির প্রস্তাবে রাজি না হলেও লিভারপুলে বিনিয়োগের দরজা সবসময় উন্মুক্ত রাখার ঘোষণাও দিয়েছেন লিভারপুলের দুই মালিক। এই মৌসুমে খেলোয়াড় কেনার জন্য বিশাল অঙ্কের অর্থ ব্যয় করেছে ক্লাব কর্তৃপক্ষ। তাছাড়া ক্লাবের সফল কোচ ইয়ুর্গেন ক্লুপকে ধরে রাখতেও বড় অঙ্কের অর্থ খরচ হয়েছে।

বর্তমান মালিকানা প্রতিষ্ঠান এফএসজি লিভারপুলের মালিকানা ধরে রাখার যে ঘোষণা দিয়েছে তা আসলে দীর্ঘদিন ঠিক থাকবে কি না তা ভবিষ্যতে দেখা যাবে। তবে একটি দারুণ ব্যাপার যে গত ৮ বছরে লিভারপুলের অনেক ইতিবাচক পরিবর্তন এসেছে। যার মধ্যে তাদের বাজারমূল্য ৩০০ মিলিয়ন পাউন্ড থেকে বেড়ে ২ বিলিয়ন ডলারে উন্নীত হওয়া একটি।

এর আগে বাজে সময় কাটালেও সম্প্রতি দারুণ ফর্মে রয়েছে লিভারপুল। লিগে দারুণ পারফরম্যান্সের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগেও নিজেদের জানান দিচ্ছে ক্লাবটি। দলটির মিশরীয় তারকা মোহাম্মদ সালাহর নৈপুণ্যে এবার চ্যাম্পিয়নস লিগে রানার্সআপ হয়েছে আনফিল্ডের ক্লাবটি।

এএ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়