হকিতে বড় হারের স্বাদ নিলো বাংলাদেশ

প্রকাশ | ২৪ আগস্ট ২০১৮, ১৪:২৪ | আপডেট: ২৪ আগস্ট ২০১৮, ১৪:৫৪

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

এশিয়ান গেমস হকিতে টানা দুই ম্যাচ জয়ের পর বড় হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ। তৃতীয় ম্যাচে এসে মালয়েশিয়ার কাছে ৭-০ গোলের বড় ব্যবধানে পরাজিত হয় লাল-সবুজের জার্সিধারীরা। 

শুক্রবার ইন্দোনেশিয়ার জাকার্তায় বাংলাদেশ সময় সকাল ১১টায় মালয়েশিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথম ম্যাচে বাংলাদেশ ২-১ গোলে ওমানকে ও দ্বিতীয় ম্যাচে ৬-১ গোলে হারিয়েছিল কাজাখস্তানকে।

এশিয়ান গেমস হকিতে গ্রুপিং হওয়ার পরই বাংলাদেশের কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমুর্তি ধরে নিয়েছিলেন মালয়েশিয়া ও পাকিস্তানের কাছে পরাজিত হবেন। আর প্রতিজ্ঞা করেছিলেন ওমান, কাজাখস্তান ও থাইল্যান্ডকে হারানোর। ওমান ও কাজাখস্তানকে হারানোর পর মালয়েশিয়ার কাছে পরাজয়ের স্বাদ নিলো। কৃষ্ণমুর্তির ভাবনা অনুসারে বাকি রয়েছে পাকিস্তানের কাছে পরাজয় ও থাইল্যান্ডের বিপক্ষে জয়ের।
-------------------------------------------------------
আরও পড়ুন  : সন্ধ্যায় উ. কোরিয়ার মুখোমুখি আত্মবিশ্বাসী বাংলাদেশ
-------------------------------------------------------

আজকের ম্যাচে মালয়েশিয়াকে প্রথম কোয়ার্টারে গোলশূন্য আটকে রাখার পর মনে হয়েছিল বেশি গোল তারা দিতে পারবে না বাংলাদেশকে। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে ৩টি করে এবং শেষ কোয়ার্টারে এক গোল করে জয়ের ব্যবধান বড় করেই মাঠ ছাড়ে বিশ্ব হকির অন্যতম পরাশক্তি মালয়েশিয়া।

এ নিয়ে দুই ম্যাচ জয় ও এক ম্যাচ হেরে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের তিনে আছে বাংলাদেশ। তিন ম্যাচে তিনটিতেই জয় তুলে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে মালয়েশিয়া। আর দুই ম্যাচে দুই জয়ে বাংলাদেশের সমান পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে পাকিস্তান।

আগামী ২৬ আগস্ট (রোববার) থাইল্যান্ডের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে গোপিনাথান কৃষ্ণমুর্তির শিষ্যরা। এরপর ২৮ আগস্ট (মঙ্গলবার) গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে তারা।

এএ/জেএইচ