• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ব্রাজিলিয়ানরাই নেইমারের খেলা দেখেন না

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ আগস্ট ২০১৮, ১২:৫৯ | আপডেট : ২৩ আগস্ট ২০১৮, ১৩:১০
গত মৌসুমে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে নেইমারকে কিনে নেয় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ব্রাজিলের পোস্টার বয় লিগ ওয়ানে পাড়ি জমিয়ে হয়ে যান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। যদিও শুরু থেকেই গুঞ্জন ছিল ফ্রান্সে খুশি নন এই ফরোয়ার্ড। আর এই সুযোগ কাজে লাগানোর জন্য উঠে পড়ে লাগে রিয়াল মাদ্রিদ। যদিও শেষ পর্যন্ত ২৬ বছর বয়সী এই তারকাকে হাতের নাগালে না পেলেও আশাহত হয়নি স্প্যানিশ জায়ান্টরা।

২০১৭/১৮ মৌসুমে পিএসজির জার্সিতে ৩০ ম্যাচে গোল করেছেন ২৮টি। যদিও মৌসুমের শেষভাগে ইনজুরির কারণে ছিটকে পড়তে হয়। তবুও ইউরোপের সেরা গোল দাতার তালিকায় তৃতীয় স্থানে উঠে আসেন। বার্সায় দীর্ঘদিন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির ছায়াতল থেকে বের হয়ে এসে অসাধারণ পারফর্ম করেও সাম্বা তারকা মন জয় করতে পারেন স্বদেশীদের! গোল ডট কম জানাচ্ছে, ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচগুলো ব্রাজিলে সম্প্রচার করা হচ্ছে না। অর্থাৎ ফুটবলের স্বর্গ হিসেবে খ্যাত দেশটিতেই বর্তমানে নিজেদের সবচেয়ে সেরা তারকার খেলা দেখতে কেউই আগ্রহী নন! এর কারণ হিসেবে ফুটবল ভিত্তিক এই গণমাধ্যমটি জানিয়েছে, দক্ষিণ আমেরিকার দেশটির ফুটবল প্রেমীরাও চান না নেইমার প্যারিসের ক্লাবটিতে থাকুক। কারণ তার আরও বড় প্লাটফর্মে খেলা উচিৎ, এমনটাই বিশ্বাস করেন ব্রাজিলিয়ানরা!

-------------------------------------------------------
আরও পড়ুন  : বিতর্কের মাঝে বিজেপি নেতাকে পাশে পেলেন সিধু
-------------------------------------------------------

পাঁচবারের বিশ্ব সেরা দেশটির কিংবদন্তি রিভালদো মনে প্রাণে বিশ্বাস করেন রিয়ালে নেইমারের যাওয়া উচিৎ। কয়েকদিন আগেই তিনি জোর গলায় বলেই দিয়েছেন, আজ হোক কাল হোক মাদ্রিদে নেইমারকে দেখা যাবেই।

গেলো সপ্তাহে উয়েফা সুপার কাপে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হারতে হয়েছিল লস ব্লাঙ্কোসদের। ওই ম্যাচেই দলটির ইতিহাসের সবচেয়ে সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ও সদ্য সাবেক কোচ জিনেদিন জিদানের অনুপস্থিতি বেশ ভালই টের পেয়েছেন ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। লা লিগার মৌসুমে প্রথম ম্যাচেও দর্শকের উপস্থিতি দেখে বোঝা যায় বড় তারকা না থাকলে গ্যালারিও ফাকাই থাকবে!

পিএসজিতে গেলো মৌসুমে নেইমারের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছিলেন স্প্যানিশ ফুটবলার ইউরি বেরচিচে। বর্তমানে যোগ দিয়েছেন অ্যাটলেটিকো বিলবাওতে। সম্প্রতি এক সাক্ষাতকারে এই মিডফিল্ডার বলেছেন, আমার মনে হয়েছে নেইমার নীল-লাল থেকে সাদা পোশাকটা বেশি পছন্দ করবেন। বার্সায় অনেক খুশি ছিলেন তিনি। এখনও লা লিগার তার বেশ পছন্দের। যদি রিয়ালে যোগ দেন সেই ক্ষেত্রে আমি তাকে শুভ কামনা জানাব। 

রিয়ালকে নেইমার ও নেইমারকে রিয়ালের প্রয়োজন তা পরিস্থিতি বিবেচনা করলেই টের পাওয়া যায়। স্পেনের দল বদলের সময় এখনও যে ফুরায়নি এই বিষয়টিও সবাই যানে। যদিও ভবিষ্যতে কি ঘটবে তা সময়ই বলে দিবে।

ওয়াই/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়