• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

বিতর্কের মাঝে বিজেপি নেতাকে পাশে পেলেন সিধু

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৩ আগস্ট ২০১৮, ১২:৫৫ | আপডেট : ২৩ আগস্ট ২০১৮, ১৩:০৭
ইসলামাবাদে নবনির্বাচিত পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ভারতের সাবেক ক্রিকেটার কংগ্রেস নেতা ও পাঞ্জাবের মন্ত্রী নভজিৎ সিধু। কিন্তু শপথ অনুষ্ঠানে পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে আলিঙ্গন করায় ভারত জুড়ে শুরু হয় বির্তক।  এতে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সংখ্যালঘু মোর্চা থেকে তার মৃত্যুদণ্ডের দাবিও ওঠে।কিন্তু এই বিতর্কের মাঝে সিধুর পাশে দাঁড়িয়েছেন বিজেপি নেতা ও বলিউড তারকা শক্রঘ্ন সিনহা।

শত্রুঘ্ন সিনহা মঙ্গলবার কলকাতার একটি অনুষ্ঠানে বলেন, ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি বা বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও জড়িয়ে ধরেছিলেন পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রীকে। সিধু ইতোমধ্যেই এই বিষয়টি নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করেছেন। তাই আমার মনে হয় না, এটা নিয়ে আর কোনো বিতর্কের সামান্যতমও অবকাশ রয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন  : ইংলিশদের বিপক্ষে ভারত দলে পৃথ্বী
-------------------------------------------------------

সিধু এর আগে বিজেপিতেই ছিলেন। চলতি বছরের জানুয়ারি মাসে পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের ঠিক আগে তিনি যোগ দেন কংগ্রেসে।

সিনহা আরও বলেন, লোকে যখন বলে আমি আমার দল বা সরকারের বিরুদ্ধে কথা বলছি, সেটা ঠিক বলে না। এটা দলের বিরুদ্ধে বলা নয়। আমি বাজপেয়ি, লালকৃষ্ণ আদভানির মতো নেতাদের কাছ থেকে রাজনৈতিক শিক্ষা লাভ করেছি। সেই শিক্ষা থেকেই আমি বুঝতে পারি, একজন নেতার থেকে দল অনেক বড়। আর দলের থেকেও অনেক বড় হল দেশ।

তবে, বিতর্ক ততক্ষণই থাকবে, যতক্ষণ পর্যন্ত সিধুকে একজন রাজনৈতিক কর্মী হিসেবে বিচার করা হবে৷

আরসি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়